বিজ্ঞাপন

তিরন্দাজ অতনু দাস বলছেন, টোকিও অলিম্পিকই তাঁর সেরা হবে

তিরন্দাজ অতনু দাস (Archer Atanu Das) টোকিও অলিম্পিক ২০২১ নিয়ে আশাবাদী। বিশ্বাস টোকিও-ই হতে চলেছে তাঁর জীবনের সেরা অলিম্পিক। আর তাঁর দিকে তাকিয়ে গোটা দেশ তথা বাংলা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিরন্দাজ অতনু দাস টোকিও অলিম্পিক ২০২১ নিয়ে আশাবাদী। অনলাইন লাইভ চ্যাট শো ‘ইন স্পোর্টলাইটে উঠতি ভারতীয় প্যাডলার মুদিত দানির সঙ্গে কথোপকথনে, তিরন্দাজ অতনু  দাস জানান,  কীভাবে রিও অলিম্পিকের ব্যর্থতা তাঁকে তাঁর প্রশিক্ষণ ও খেলার পদ্ধতির পুনর্নির্মাণে সহায়তা করেছে। অতনু দাসের বিশ্বাস টোকিও-ই হতে চলেছে তাঁর জীবনের সেরা অলিম্পিক। আর তাঁর দিকে তাকিয়ে গোটা দেশ তথা বাংলা।

অতনু দাসের প্রথম অলিম্পিক

রিওতে তিনি তাঁর প্রথম অলিম্পিকে নামা নিয়ে খুব উচ্ছ্বসিত ছিলেন। দুর্ভাগ্যক্রমে, কোয়ার্টার ফাইনালে হেরে যান। এই হারের পর তিনি খুব হতাশ হয়ে পড়েছিলেন।  প্রথম দু’মাস কারও সঙ্গে কথা বলতে পারেননি। এই হার থেকে তিনি অনেক কিছু শিখেছেন।

টোকিও অলিম্পিকে ভারতের রিকার্ভ দল

এই মুহূর্তে এএসআই পুনেতে জাতীয় শিবিরে প্রশিক্ষণ নিচ্ছেন, তিনি ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলে পুরুষদের রিকার্ভ দলের ইভেন্টে তরুনদীপ রাই এবং প্রবীন যাদবের সঙ্গে টোকিও অলিম্পিকের  যোগ্যতা অর্জন করেছেন তিরন্দাজ অতনু দাস ।

২০২১ অলিম্পিকের জন্য অতনুর প্রস্তুতি

২০২১-এর অলিম্পিকের জন্য প্রস্তুতি ভালই চলছে অতনুর। রিও ২০১৬ তাঁর প্রথম অলিম্পিক ছিল তবে টোকিও সেরা হবে বলেই মনে করেন তিনি কারণ তার জন্য তিনি আরও অনেক বেশি প্রস্তুত থাকবেন।

অতনু দাসের জীবনসঙ্গীও তিরন্দাজ

সম্প্রতি তারকা ভারতীয় তিরন্দাজ দীপিকা কুমারীর সঙ্গে গাঁটছড়া বাঁধেন অতনু। কিন্তু খেলার মাঠে স্ত্রী দীপিকার মুখোমুখি হলে কে জিতবে? অতনুর বিশ্বাস দারুণ লড়াই হবে তবে শেষ পর্যন্ত জিতবেন তিনিই।

অতনুর তিরন্দাজি শুরু

এশিয়ান চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ পদকজয়ী অতনু ২০০৬-এ ১৪ বছর বয়সে তীরন্দাজিতে আসেন। এসেই নজর কেনে নেন তিনি।  জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দুর্দান্ত পারফরম্যান্স তাঁকে রাতারাতি তারকা তৈরি করে দিয়েছিল।

অতনুর প্রিয় ক্রীড়াবিদ

ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং অলিম্পিক কিংবদন্তি অ্যাথলিট উসেইন বোল্ট তিরন্দাজ অতনু দাসের সব থেকে প্রিয় ক্রীড়াবিদ।

ভারতে তিরন্দাজি

ভারতে তৃণমূল পর্যায়ের উন্নয়ন ভাল হচ্ছে। বিশেষত খেলো ইন্ডিয়া প্রকল্পের কারণে তিরন্দাজি ভারতে অনেক বেশি সুযোগ পাচ্ছে। যা দেশের তিরন্দাজিকে বিশ্বের দরবারে সাফল্য পেতে সাহায্য করবে।

(আরও ইন্টারভিউ পড়তে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

+1
0

This post was last modified on September 24, 2020 5:01 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন