বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন: চেতেশ্বর পূজারার সেঞ্চুরি

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ব্যাট হাতে বাজিমাত করলেন অজিঙ্ক রাহানে। ৩৬-১ নিয়ে ব্যাট করতে নেমেছিলেন শুবমান গিল ও চেতেশ্বর পূজারা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ব্যাট হাতে বাজিমাত করলেন অজিঙ্ক রাহানে। ৩৬-১ নিয়ে ব্যাট করতে নেমেছিলেন শুবমান গিল ও চেতেশ্বর পূজারা। দ্বিতীয় দিনের শুরুতেই আউট হয়ে যান শুবমান গিল।৪৫ রান আসে তাঁর ব্যাট থেকে। ১৭ রানে আউট হল পূজারা।পর পর ফেরেন প্রথম দিন শেষ করা ভারতের দুই সারথী। এখান থেকেই ভারতের ইনিংসের হাল ধরেন অজিঙ্ক রাহানে। তাঁর সেঞ্চুরির দাপটেই দ্বিতীয় দিনের শেষে সুবিধেজনক জায়গায় ভারত। ৮২ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন ব্যাট করতে নামবে ভারত।

কে বলতে পারে অপ্রতিরোধ্য রাহানের ব্যাট থেকে দ্বিতীয় সেঞ্চুরিও চলে এল তৃতীয় দিন। ২০০ বল খেলে ১২টি বাউন্ডারি হাঁকিয়ে ১০৪ রান করে অপরাজিত রয়েছেন অজিঙ্ক রাহানে।

ভারত দ্বিতীয় দিন শেষ করেছে ২৭৭-৫-এ। ৯১.৩ ওভার ব্যাট করেছে টিম ইন্ডিয়ান। প্রথম তিন ব্যাটসম্যান ছাড়াও প্যাভেলিয়নে ফিরেছেন হনুমা বিহারি। তিনি করেন ২১ রান। ২৯ রান করে ফেরেন ঋষভ পন্থও। ৪০ রান করে রাহানের সঙ্গে ক্রিজে রয়েছেন রবীন্দ্র জাডেজা।

অস্ট্রেলিয়ার হয়ে দুটো করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। এক উইকেট নাথান লিয়ঁর।

প্রথম টেস্ট খেলে দেশে ফিরে এসেছেন বিরাট কোহলি। চোট সারিয়ে অস্ট্রেলিয়া পৌঁছে গেলেও কোভিড প্রোটোকলের জন্য দলের সঙ্গে যোগ দিতে পারেননি রোহিত শর্মা। কোয়রান্টিনে থাকতে হচ্ছে তাঁকে। যে কারণে ভারতের ব্যাটিংয় নিয়ে চিন্তায় ছিল টিম ম্যানেজমেন্ট। যদিও একজন ছাড়া আর কারও ব্যাট এখনও ভরসা দিতে পারেনি।

বিরাটের অবর্তমানে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব উঠেছে অজিঙ্ক রাহানের উপর। আর দায়িত্ব নিয়েই অধিনাকোচিত ইনিংস খেলে দলকে আশার আলো দেখাচ্ছেন তিনি। তৃতীয় দিন লাঞ্চ পর্যন্ত ব্যাট করতে পারলেও ৩৫০ রান তুলে দেওয়াটা কঠিন হবে না ভারতের জন্য। রাহানে-জাডেজার উপর অনেকটাই নির্ভর করছে।

লোয়ার ডাউনে ভরসা দিতে পারেন রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জসপ্রিত বুমরারা।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন) 

0
0

This post was last modified on December 27, 2020 8:11 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন