বিজ্ঞাপন

ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা ফিরলেন দলে, শামির বাদ ঘিরে বিতর্ক তুঙ্গে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা ফিরলেন দলে। ভুবনেশ্বরের চোট নিয়ে কম জলঘোলা হয়নি। তাঁকে চোট নিয়েই খেলিয়ে দেওয়ায় সমালোচনার ঝড়ও উঠেছিল। যে কারণে এশিয়ান কাপের পর তাঁকে বিশ্রাম দেওয়ারই সিদ্ধান্ত নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। সেই মতো ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দুই ওয়ান ডে-তে দলে রাখা হয়নি তাঁকে। তাঁর সঙ্গে ছিলেন যশপ্রীত বুমরাও। বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকেও। চোট ছিল দু’জনেরই। পুরো সুস্থ করেই দু’জনকে ফেরানো হল ওয়ান ডে দলে।

বৃহস্পতিবারই পাঁচ ম্যাচের সিরিজের শেষ তিন ম্যাচের জন্য দল ঘোষণা করলেন র্নিবাচকরা। ১৫ জনের সেই দলে ফিরলেন ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা। দলকে বাদ পড়লেন মহম্মদ শামি। কিন্তু কোনও এক ক্ষমতা বলে চূড়ান্ত খারাপ খেলেও দলে থেকে গেলেন উমেশ যাদব। যা নিয়ে সমালোচনার ঝড় ইতিমধ্যেই উঠে গিয়েছে। প্রশ্ন উঠছে কেন উমেশকে বাদ না দিয়ে বাদ দেওয়া হল মহম্মদ শামিকে।

প্রথম দুই ওয়ান ডে-তে মাত্র একটি মাত্র উইকেট পেয়েছেন উমেশ যাদব। অন্যদিকে শামির উইকেটের সংখ্যা তিন। সেদিক থেকে দেখতে গেলে উমেশকে বসিয়ে দলে রাখার কথা ছিল শামকে। কিন্তু নির্বাচকরা করলেন উল্টোটাই। এই জল যে অনেক দূর গড়াবে তা নিয়ে কোনও সংশয় নেই। তার মধ্যেই দলে ফিরে এলেন দুই বোলার। ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা শেষ খেলেছিলেন এশিয়া কাপে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের স্কোর লাইন ৩২১/৬ আর ৩২১/৭

শামি দুই ম্যাচে তিনটি উইকট নিয়েছিলেন। ইকনমি রেট ৭। উমেশ সেখানে দুই ম্যাচে ১টি উইকেট নিয়েছেন। ইকনমি রেট ৭.১০। গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে ১০ ওভারে ২ উইকেট নিয়ে ৮১ রান দিয়েছিলেন শামি। বিশাখাপত্তনমে ৫৯ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। সেখানে প্রথম ম্যাচে উমেশ ৬৪ রান দিয়ে কোনও উইকেট পাননি। বিশাখাপত্তনমে ৭৮ রান দিয়ে ১ উইকেট নেন। সেই ম্যাচ শেষ হয়েছে শেষ বলের থ্রিলারে। শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় সমানে সমানে।

তৃতীয় ওডিআই-তে যে প্রথম দলে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে ভুবনেশ্বর ও বুমরাকে। সে ক্ষেত্রে বাইরে বসতে হতে পারে উমেশ যাদবকে। ২৭ অক্টোবর পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে খেলতে নামবে দুই দল। পরের দুটো ম্যাচ মুম্বইয়ে ২৯ অক্টোবর ও তিরুবনন্তপুরে ১ নভেম্বর।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত র্শমা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, অম্বাতি রায়ডু, ঋষভ পন্থ, এমএস ধোনি (উইকেট-কিপার), রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা, খলিল আহমেদ, উমেশ যাদব, লোকেশ রাহুল, মণীশ পাণ্ড্যে।

0
0

This post was last modified on October 25, 2018 11:10 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন