বিজ্ঞাপন

Euro 2020 Quarter Final 2: জিতে সেমিফাইনালে স্পেনের মুখোমুখি ইতালি

Euro 2020 Quarter Final 2 লেখা তাকল ইতালির নাম। প্রথম থেকেই দাপট দেখাতে শুরু করেছিল ইতালি। বেলজিয়ামের খেলার রাশ ধরতে বেশ কিছুটা সময় লেগে যায়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Euro 2020 Quarter Final 2 লেখা থাকল ইতালির নামে। প্রথম থেকেই দাপট দেখাতে শুরু করেছিল ইতালি। বেলজিয়ামের খেলার রাশ ধরতে বেশ কিছুটা সময় লেগে গেল। আর সেই সুযোগে ২-০তে এগিয়ে যায় ইতালি। প্রথম গোল অফসাইডের জন্য বাতিল না হলে তা ৩-০ হয়ে যেত। যদিও পরবর্তীতে এক গোল শোধ করে বেলজিয়াম। কিন্তু জয়ের গোল আর আসেনি তাদের ভাগ্যে। এমনকি সমতায়ও ফিরতে পারেনি। তবে এই ব্যবধান ধরে রাখা ইতালির জন্য সহজ হয়নি। আক্রমণের পাশাপাশি সারাক্ষণ ব্যস্থ থাকতে হয়েছে দূর্গ রক্ষার্থে। যে পাঁচিল ভাঙতে পারেনি বেলজিয়াম ফরোয়ার্ড। প্রথমার্ধের ফল ২-১-এই শেষ হয় ম্যাচ। যার ফলে সেমিফাইনালে স্পেনের মুখোমুখি ইতালি।

ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই টের পাওয়া যায়। কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়তে যে নারাজ তা বোঝাটা অস্বাভাবিক ছিল না। তবে দিন এক জনেরই হয়। ১৩ মিনিটেই ফ্রি-কিক থেকে গোল করে ইতালিকে এগিয়ে দিয়েছিলেন বনুচ্চি। কিন্তু অফ সাইডের জন্য তা বাতিল হয়। ২২ মিনিটে গোলের জন্য প্রথম ঝাঁপাতে দেখা যায় বেলজিয়ামকে। কিন্তু এদিন ইতালির গোলের নিচে ওই একবার ছাড়া সারাক্ষণই সতর্ক ছিলেন জিয়ানলুইগি দোনারুমা। ২৬ মিনিটে আবার দুরন্ত সেভ তাঁরই।

আর এই সুযোগেই ইতালিকে এগিয়ে দেন নিকোলো বারেলা। বেলজিয়াম রক্ষণের উপর দিয়ে উড়ে আসা লং বল নামিয়ে নিয়েছিলেন ইমমোবিল। কিন্তু তা সাময়িক ক্লিয়ার করতে সক্ষম হয় বেলজিয়াম রক্ষণ। তবে পুরো ক্লিয়ার না হয়ে বল পেয়ে যান ভেত্রোঘান থেকে ভেরাত্তি। পেনাল্টি বক্সের বাইরে থেকেই বারেলার উদ্দেশে বল বাড়ান ভেরাত্তি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে দুরন্ত ফিনিশ বারেলার।

দ্বিতীয়ার্ধেই ২-০ করে দেন লরেঞ্জো ইনসাইন। প্রথম গোল করার পর দ্বিতীয় গোলের পিছনেও ভূমিকা রেখে গেলেন বারেলা। প্রথমার্ধের নির্ধারিত সময় শেষের এক মিনিট আগে ইনসাইনের বাঁ উইং থেকে দুরন্ত স্প্রিন্ট শেষে বাঁক খাওয়া ডান পায়ের শট ডান দিকের কোণা দিয়ে ঢুকে যায় গোলে। এক মিনিটের মধ্যেই পেনাল্টি পেয়ে যায় বেলজিয়াম। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি লুকাকু। প্রথমার্ধ শেষ হয় ২-১ গোলে।

দারুণ ছন্দে রয়েছেন লুকাকু। রয়েছেন গোলের মধ্যে। বেলজিয়ামের শেষ ২৩টি ম্যাচে মোট ২৪ গোল করে ফেললেন তিনি। প্রথমার্ধ ইতালির হলে দ্বিতীয়ার্ধ প্রায় পুরোটাই লেখা থাকল বেলজিয়ামের নামে তবে কাজের কাজটা হল না। নিশ্চিত গোলের সুযোগ তৈরি হল কিন্তু তার সবটাই গোলের মুখে গিয়ে দিশা হারাল। এমন সব গোলের সুযোগ নষ্ট করল বেলজিয়াম যা আগামী কয়েক রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। গোল লাইন থেকে সেভ হল দুটো গোল। Euro 2020 Quarter Final 2 লেখা থাকল ইতালির নামে। দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে চলে গেল ইতালি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 3, 2021 2:31 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন