বিজ্ঞাপন

বিরাট কোহলির সেঞ্চুরির হ্যাটট্রিক তবুও ওয়েস্ট ইন্ডিজের কাছে হার ভারতের

বিরাট কোহলির সেঞ্চুরির হ্যাটট্রিক হলেও হারের মুখ দেখতে হল ভারতকে। টেস্ট সিরিজের ফল যে ওয়ান ডে-তে হবে না তা দ্বিতীয় ম্যাচেই বুঝিয়ে দিয়েছিল তারা ওয়েস্ট ইন্ডিজ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিরাট কোহলির সেঞ্চুরির হ্যাটট্রিক হলেও হারের মুখ দেখতে হল ভারতকে। টেস্ট সিরিজে যে ভাবে অসহা আত্মসমর্পণ করেছিল ওয়েস্ট ইন্ডিজ সেটা যে ওয়ান ডে-তে হবে না তা দ্বিতীয় ম্যাচেই বুঝিয়ে দিয়েছিল তারা। না হলে সেই ম্যাচ জিততেও পারত অ্যাওয়ে টিম। শেষ বলে দরকার ছিল পাঁচ রান। চার রানই নিতে পেড়েছিল ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। যার ফলে ম্যাচ ড্র হয়ে যায়। কিন্তু সেটাই ছিল অশনী সঙ্কেত। পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজ যে সহজ হবে না তা বুঝিয়েই দিয়েছিল তারা। তড়িঘড়ি শেষ তিন ম্যাচের জন্য দলে ডেকে নেওয়া হয় ভুবনেশ্বর কুমার আর যশপ্রীত বুমরাকে।

পুণেতে শনিবারই তাঁদের দু’জনকেই প্রথম ১১য় রেখেই ম্যাচ শুরু হয়েছিল। কিন্তু হতাশ করলেন ভুবনেশ্বর কুমার। অন্য দিকে নির্বাচকদের মান রাখলেন যশপ্রীত বুমরা। দল নির্বাচন নিয়ে কম জলঘোলা হয়নি। একজন মান না রাখলে নতুন করে আরও প্রশ্ন উঠে যেত। তা থেকে মুক্তি দিলেন যশপ্রীত বুমরা। ১০ ওভারে ৩৫ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিলেন তিনি।  সেখানে ভুবনেশ্বর ১০ ওভারে দিলেন ৭০ রান। নিলেন মাত্র ১ উইকেট।

এ দিন টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২৮৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের সামনে ছিল ২৮৪ রানের লক্ষ্যমাত্রা। ৯৫ রানের ইনিংস খেলেন হোপ। তার পর ব্যাক্তিগত সর্বোচ্চ রান নার্সের ৪০।

আই লিগ ২০১৮-র প্রথম ম্যাচে ইস্টবেঙ্গলের জয়, মোহনবাগানের ড্র

হোপের ব্যাটেই স্বস্তিদায়ক রানে পৌঁছয় তারা। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই মাত্র ৪ রান করে রোহিত শর্মা ফিরে গেলে ধাক্কা খায় ভারতীয় ব্যাটিং। কিন্তু তখনও অপেক্ষা করছিল বিরাটের ব্যাট। শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে লড়াই শুরু করেন বিরাট। তিনি ক্রিজে টিকে থাকলে ফল অন্যরকম হতে পারত।

তার মধ্যেই ১১৯ বলে ১০৭ রানের ইনিংস খেলেন তিনি। প্রথম ভারতীয় হিসেবে সেঞ্চুরির হ্যাটট্রিকও করে ফেলেন। বিশ্ব ক্রিকেটে এই কৃতিত্ব রয়েছে আর তিন জনের। জাহির আব্বাস, কুইন্টন ডে কক ও বাবর আজমের। সেই তালিকায় নাম লিখিয়ে ফেললেন তিনিও। কিন্তু বিরাট আউট হতেই জয়ের লক্ষ্যে ঈর কেউ ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। রায়ডু, পন্থ, ধোনি, ভুবনেশ্বর, চাহাল, খলিল, বুমরারা ফিরে যান পর পর।

ওয়েস্ট ইন্ডিজ বোলিংয়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারেননি আর কেউই। স্যামুয়েল ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন হোল্ডার, ম্যাকয় ও নার্স। কিন্তু ভারতের ব্যাটিংকে জয়ের রানর কাছে পৌঁছনোর আগেই আটকে দেন তাঁরা। ২৪০ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ৪৩ রানের ভারতকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল ওয়েস্ট ইন্ডিজ। হাতে রয়েছে আর দুটো ম্যাচ।

0
0

This post was last modified on October 28, 2018 12:30 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন