বিজ্ঞাপন

ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট এক ইনিংস ও ১৩০ রানে জিতে নিল ভারত

ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট শেষ হয়ে গেল তৃতীয় দিনই। এক ইনিংস ও ১৩০ রানে বাংলাদেশকে হারিয়ে ওয়ার্ল্ড টেস্ট সিরিজে শীর্ষস্থান আরও শক্তিশালী করল ভারতীয় ক্রিকেট দল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম বাংলাদেশ প্রথম টেস্ট শেষ হয়ে গেল তৃতীয় দিনই। এক ইনিংস ও ১৩০ রানে বাংলাদেশকে হারিয়ে ওয়ার্ল্ড টেস্ট সিরিজে শীর্ষস্থান আরও শক্তিশালী করল ভারতীয় ক্রিকেট দল। দুই ইনিংসে বাংলাদেশ ১৫০ ও ২১৩ রান করলেও ভারতের এক ইনিংসে করা ৪৯৩ রান টপকে যেতে পারল না, যার ফলে ইনিংসে হারের মুখ দেখতে হল।

ইন্দোরে প্রথম দিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে প্রথম দিনই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। সর্বোচ্চ ব্যক্তিগত ৪৩ রান করেন মুশফিকুর রহিম। এ ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি। প্রথম ইনিংসে ভারতের হয়ে তিন উইকেট নেন মহম্মদ সামি। দু’টি করে উইকেট নেন ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিন থামে ৪৯৩-৬-এ। ভারতের হয়ে ২৪৩ রানের দুরন্ত ইনিংস খেলেন মায়াঙ্ক আগরওয়াল। ৫৪ রান করেন চেতেশ্বর পূজারা। অজিঙ্ক রাহানের ব্যাট থেকে আসে ৮৬ রান। ৬০ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় দিন যেখানে শেষ করেছিল সেখানেই ইনিংস ঘোষণা করে দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

তৃতীয় দিনের সকালেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে হয় বাংলাদেশকে। প্রথম ইনিংসের পুনরাবৃত্তি করেই প্রথম তিন ব্যাটসম্যান ফিরে যান দ্রুতই। ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েস সেই ৬ রানের ইনিংস খেলেন। মমিনুল হক ৭ রান করে আউট হন। মুশফিকুর রহিম একাই টানতে থাকেন বাংলাদেশের ইনিংসকে। ৬৪ রান করে আউট হন তিনি। মাহমুদুল্লাহর ১৫, লিটন দাস ৩৫ ও মেহেদী হাসানের ৩৮ বাংলাদেশকে ভারতের ধারে কাছে পৌঁছে দিতে পারেনি। ২১৪ রানে দ্বিতীয় ইনিংসে অলআউট হয়ে যায় বাংলাদেশ।


ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে চার উইকেট নেন মহম্মদ শামি। অশ্বিনের ঝুলিতে আসে তিন উইকেট। উমেশ যাদব নেন দুই উইকেট। ইশান্ত শর্মা নেন এক উইকেট। এর পর ভারত-বাংলাদেশের সামনে ঐতিহাসিক দিন-রাতের টেস্ট কলকাতার ইডেন গার্ডেনে।

(এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 18, 2019 11:55 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন