বিজ্ঞাপন

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ: টানটান ম্যাচে শেষ বলের থ্রিলারে ম্যাচ ড্র

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের স্কোর লাইন ৩২১/৬ আর ৩২১/৭। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ান ডে-র ফল এটাই।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের স্কোর লাইন ৩২১/৬ আর ৩২১/৭। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ান ডে-র ফল এটাই। শেষ বলের এক দুরন্ত লড়াই ক্যারিবিয়ানদের। টেস্ট সিরিজের পরই বঝা গিয়েছিল ভারতের তুলনায় অনেটাই দূর্বল দল নিয়ে খেলতে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট সিরিজ হোয়াইট ওয়াশ হওয়ার পর ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচও সহজেই জিতে নিয়েছিল ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে নতুন ভেলকি দেখিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। অল্পের জন্য জয়টাই শুধু এল না।

ভারতীয় ব্যাটিং যেমন লড়াই করল দু’জনের কাঁধে ভর দিয়ে সেই একই দৃশ্য দেখা গেল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়েও। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান এ দিন ভরসা দিতে পারলেন না। রোহিত ৪ রান করে প্যাভেলিয়নে ফেরার কিছু পরেই ২৯ রান করে তাঁর পথ ধরলেন ধাওয়ান। ভরসা সেই সবে ধন নীলমনি বিরাট কোহলি। সেটাই করলেন তিনি। অম্বাতি রায়ডুকে সঙ্গে ভারতের রানকে পৌঁছে দিলেন ৩০০র কোটায়। নিজে অপরাজিত থাকলেন ১৫৭ বলে।

তাঁর এই ১২৯ বলে ১৫৭ রানের ইনিংস সাজানো ছিল ১৩টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডারিতে। পর পর দুই ওয়ান ডে-তে সেঞ্চুরি যেমন করলেন তেমনই দ্রুততম ১০ হাজার রানের রেকর্ডও করে ফেললেন সচিন তেন্ডুলকরকে পিছনে ফেলে। এতদিন সেই রেকর্ড ছিল সচিনের দখলে। রায়ডু খেললেন ৭৩ রানের ইনিংস। এর পর বাকিরা এলেন, গেলেন। ধোনি ২০, পন্থ ১৭ ও জাডেজা ১৩ রান করে মাঠ ছাড়লেন।

সচিনের জোড়া রেকর্ড ভেঙে যেতে পারে বুধবারই

ওয়েস ইন্ডিজের হয়ে জোড়া উইকেট নিলেন নার্স ও ম্যাককয়। একটি করে উইকেট রোচ আর স্যামুয়েলের। ৩২২ রানের লক্ষ্যে নেমে শুরুটা কিছুটা নড়বড়ে ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু ভারতের মতই তৃতীয় উইকেট থেকে খেলার হাল ফিরতে শুরু করল অ্যাওয়ে টিমের। দুই ওপেনার পাওয়েল আর হেমরাজ ১৮ ও ৩২ রান করে আউট হওয়ার পর ওয়েস্ট ব্যাটিংকে সচল করলেন হোপ। ১৩৪ বলে অপরাজিত ১২৩ রানের ইনিংস খেললেন তিনি। ১০টি বাউন্ডারি হাঁকালেন। সঙ্গে তিনটি ছক্কাও।

মাঝে স্যামুয়েল ১৩ রান করে ফিরে যাওয়ার পর হোপকে আশা জোগালেন হেটমেয়ার। ৬৪ বলে দুরন্ত ৯৪ রানের ইনিংস খেললেন তিনি। ৪টি বাউন্ডারির সঙ্গে ৭টি বলকে পাঠালেন গ্যালারিতে। এর পর পাওয়েল ১৮, হোল্ডার ১২ ও নার্স ৫ রান করে আউট হলেন। ভারতের হয়ে ৩টি উইকেট নিলেন কুলদীপ যাদব। একটি করে উইকেট শামি, উমেশ ও চাহালের। ম্যাচের সেরা হলেন বিরাট.

0
0

This post was last modified on October 24, 2018 11:54 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন