বিজ্ঞাপন

আইপিএল ২০১৯, দিল্লি বনাম কলকাতা: নায়ক পৃথ্বী শ, শেষটা লিখলেন রাবাডা

আইপিএল ২০১৯, দিল্লি বনাম কলকাতা এই মরসুমের এখনও পর্যন্ত সেরা ম্যাচ উপহার দিল। দিনের শেষের হাসি যে কেউ হাসতে পারত। যা এ বারের জন্য লেখা থাকল দিল্লির নামে।
বিজ্ঞাপন

রাবাডাকে ইনগ্রামের শুভেচ্ছা। ছবি: আইপিএল টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০১৯, দিল্লি বনাম কলকাতা এই মরসুমের এখনও পর্যন্ত সেরা ম্যাচ উপহার দিল। দিনের শেষে শেষ হাসি যে কেউ হাসতে পারত। কিন্তু সুপার ওভারে গড়ান ম্যাচ জিতে ঘরের সমর্থকদের উপহার দিল দিল্লি ক্যাপিটালস। আইপিএল-এর প্রথম ম্যাচ হারল কলকাতা। দিল্লি ফিরল জয়ে। ঘরের মাঠে পর পর ম্যাচ জিতেই দিল্লির বিরুদ্ধে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। শুধু কি দিল্লির বিরুদ্ধে নেমেছিল কলকাতা? নেমেছিল সৌরভের দিল্লির বিরুদ্ধে, দিল্লির ঘরের মাঠে। এটাই ছিল কলকাতার প্রথম অ্যাওয়ে ম্যাচ। টস জিতে কলকাতাকেই প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল দিল্লি অধিনায়ক শ্রেয়াস আয়ার।

শুরুটা মোটেও ভাল হয়নি কলকাতার। সুনীল নারিন চোটের জন্য না থাকায় এদিন ক্রিস লিনের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন নিখিল নায়েক। কিন্তু তিনি ১৬ বল খেলে মাত্র সাত রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। তাঁকে ফেরান লামিচানে। তিন নম্বরে ব্যাট করতে নামা রবিন উথাপ্পাও একই পথ ধরেন। ছয় বলে ১১ রান করে আউট দন তিনি।

ক্রিস লিন সাময়িক চেষ্টা করলেও ১৮ বলে ২০ রান করে আউট হন। আগের ম্যাচে মন জিতে নেওয়া নীতিশ রানা মাত্র এক রান করেই ফিরে যান। শুবমান গিলের সংযোজন চার রান। এই অবস্থার মধ্যে শেষ পর্যন্ত কলকাতার ব্যাটিংয়ের হাল ধরেন অধিনায়ক দীনেশ কার্তিক ও সেই আন্দ্রে রাসেল।

দীনেশ কার্তিক ৩৬ বলে ৫০ রান করেন ও রাসেল ২৮ বলে ৬২ রান করে আউট হন। এই দু’জনের ব্যাটেই কলকাতার রান সম্মানজনক জায়গায় পৌঁছয় কলকাতা। ২০ ওভারে কলকাতা থামে ১৮৫-৮-এ। জবাবে ব্যাট করতে নেমে সহজেই সেই ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। দিল্লির হয়ে জোড়া উইকেট নেন হর্ষল প্যাটেল। একটি করে উইকেট কাগিসো রাবাডা, সন্দীপ লামিচানে, ক্রিস মরিস ও অমিত মিশ্রার।

দিল্লি শিবিরে জয়ের উচ্ছ্বাস


ওপেনার শিখর ধাওয়ান এ দিন বড় রান করতে পারেননি। আট বলে ১৬ রান করে আউট হন তিনি। কিন্তু এই ম্যাচেই নিজের ফর্ম ফিরে পেলেন পৃথ্বী শ। অধিনায়ক শ্রেয়াস আয়ারের সঙ্গে দিল্লির ইনিংসকে এগিয়ে নিয়ে যান পৃথ্বী। ৩২ বলে ৪৩ রান করে আউট হন শ্রেয়াস। এর পর পৃথ্বীকে সঙ্গ দিতে নামেন ঋষভ পন্থ। কিন্তু প্রথম ম্যাচের খেলা দেখা যায়নি পন্থের থেকে। এ দিনও গুরুত্বপূর্ণ সময়ে ১৫ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন তিনি।

যখন সেঞ্চুরির অপেক্ষায় গোটা গ্যালারি দাঁড়িয়ে তখন ৫৫ বলে ৯৯ রান করে আউট হয়ে গেলেন পৃথ্বী শ। তাঁর এই ইনিসং সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারিতে। দিল্লির প্রথম নায় তিনি হলে দ্বিতীয় নায়ক রাবাডা। শেষ ড্র হয়ে যায় ম্যাচ।

খেলা গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করতে নামে দিল্লি। প্রসীধের ওভারে দিল্লির তিন ব্যাটসম্যান ঋষভ পন্থ, শ্রেয়াস আয়ার ও পৃথ্বী শ মিলে এক ওভারে এক উইকেট হারিয়ে ১০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে প্রথম বলে রাবাডাকে বাউন্ডারি হাঁকান রাসেল। দ্বিতীয় বলে কোনও রান আসেনি। তৃতীয় বল সরাসরি উড়িয়ে দেয় রাসেলের স্টাম্প। দীনেশ কার্তির আর রবিন উথাপ্পা জয়ের লক্ষ্যে পৌঁছতে পারেননি। ৭-১-এ শেষ হয়ে যায় কলকাতার ইনিংস। তিন রানে ম্যাচ জিতে নেয় দিল্লি।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on March 31, 2019 1:49 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন