বিজ্ঞাপন

IPL 2021 শুরু ১৯ সেপ্টেম্বর এমএস ধোনি বনাম রোহিত শর্মা লড়াই দিয়ে

IPL 2021 শুরু ১৯ সেপ্টেম্বর, রবিবার ঘোষণা করে দিল বিসিসিআই। প্রথম ম্যাচেই মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: IPL 2021 শুরু ১৯ সেপ্টেম্বর, রবিবার ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। প্রথম ম্যাচেই মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। খেলা হবে দুবাইয়ে। এই বছরের লিগ পর্ব শেষ হবে ৮ অক্টোবর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচ দিয়ে। প্রথম কোয়ার্টার ফাইনাল ১০ অক্টোবর দুবাইয়ে। এলিমিনেটরের ম্যাচ খেলা হবে ১১ অক্টোবর। দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ১৩ অক্টোবর। এই দুটো ম্যাচই হবে শারজায়। ১৫ অক্টোবর ফাইনাল হবে দুবাইয়েই।

মুম্বই-চেন্নাই ম্যাচ দিয়ে দুবাইয়ে আইপিএল শুরু হওয়ার পর দ্বিতীয় ম্যাচে একই ভেন্যুতে মুখোমুখি হবে ব্যাঙ্গালোর ও কলকাতা। শারজায় প্রথম ম্যাচ ২৪ সেপ্টেম্বর। খেলবে ব্যাঙ্গালোর ও চেন্নাই। দুবাইয়ে মোট ১৩টি ম্যাচ খেলা হবে। শারজায় পাচ্ছে ১০ ও আবু ধাবিতে হবে ৮টি ম্যাচ।

কোভিডের কারণে ৪ মে বন্ধ হয়ে গিয়েছিল আইপিএল। এবার আইপিএল-এর আসর বসেছিল ভারতেই। কিন্তু বায়ো-বাবল ভেদ করে কোভিড-১৯ ঢুকে পড়েছিল দলগুলোর অন্দরে। কোচ থেকে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা একের পর এক আক্রান্ত হতে শুরু করেন। বিদেশি, স্বদেশী মিলিয়ে অনেক ক্রিকেটার, কোচরা আক্রান্ত হন। বন্ধ করে দেওয়া হয় আইপিএল। তখন থেকেই দেশের বাইরে বাকি অংশ করার পরিকল্পনা ছিল।

২০২০-র আইপিএল দুবাইয়ে সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছিল। সে কারণে প্রথম থেকেই সেই চেনা ভেন্যুতেই যে আইপিএল হবে তা অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। তার উপর ২০২১ টি২০ বিশ্বকাপের আসরও বসতে চলেছে সেখানেই। ভারতীয় ক্রিকেট বোর্ড সেখানেই আয়োজন করতে চলেছে বিশ্বকাপ। তাতে সায় দিয়েছে আইসিসি।য় ২০২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হওয়ার কথা থাকলেও তা স্থগিত হয়ে যায় কোভিডের কারণেই।

এবারের আইপিএল বন্ধ হয়ে যাওয়ার আগে পর্যন্ত সব থেকে বেশি ৮টি ম্যাচ খেলেছিল পঞ্জাব কিংস। বাকি সব দল খেলেছে ৭টি করে ম্যাচ। লিগ টেবলের শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস ১২ পয়েন্ট নিয়ে। চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রয়েছে ১০ পয়েন্টে। ৮ পয়েন্ট নিয়ে মুম্বই ইন্ডিয়ান্স রয়েছে চতুর্থ স্থানে। তার পর রয়েছে পঞ্জাব, রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 25, 2021 11:05 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন