বিজ্ঞাপন

Neeraj Chopra ভাঙলেন নিজেরই রেকর্ড, ডায়মন্ড লিগে প্রথম পদক

সাফল্যের দৌঁড় চলছেই Neeraj Chopra-এ। একের পর এক সাফল্য, পদক, রেকর্ড গড়া-ভাঙার খেলায় মেতে উঠেছেন তিনি। এবার তাঁর সাফল্যের মুকুটে যুক্ত হল আরও একটি পালক।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সাফল্যের দৌঁড় চলছেই Neeraj Chopra-এ। একের পর এক সাফল্য, পদক, রেকর্ড গড়া-ভাঙার খেলায় মেতে উঠেছেন তিনি। এবার তাঁর সাফল্যের মুকুটে যুক্ত হল আরও একটি পালক। এই প্রথম ডায়মন্ড লিগে পদক জিতলেন নীরজ চোপড়া। কেরিয়ারের সেরা পারফর্মেন্স করেই এই পদক জিতে নেন তিনি। অলিম্পিকে যাঁর হাত ধরে দেশের জন্য এসেছিল সোনা সেই ছেলে কিন্তু কেরিয়ারের সেরা পারফর্মেন্স দিয়েও এবার সোনা জিততে পারেননি। তবে তিনি ছাপিয়ে গিয়েছেন নিজেকেই। তা থেকে প্রমাণ তাঁর দৌঁড় চলছে।

এদিন তিনি জ্যাভলিন থ্রোয়ে রেকর্ড করলেন ৮৯.৯৪ মিটার ছুঁড়ে। যা ভারতের জাতীয় রেকর্ড। কিন্তু তা সোনা আনার জন্য যথেষ্ট ছিল না। তবে তিনি জিতে নিলেন রুপো। নিরজ তাঁর নিজের বেধে দেওয়া লক্ষ্যের দিকে যে অনেকটাই এগিয়ে গিয়েছেন তা বোঝাই গেল। তিনি আগেই জানিয়েছিলেন, এবার তাঁর লক্ষ্য ৯০ মিটার। কিন্তু সেটা না হলেও ৮৯.৯৪-এ পৌঁছেছিলেন তিনি। এর আগে নীরজ ও দেশের রেকর্ড ছিল ৮৯.৩০ মিটার।

এই বিভাগে ৯০.৩১ মিটার ছুঁড়ে সোনা জিতে নেন অ্যান্ডারসন পিটার্স। ৮৬.৬০ মিটার ছুঁড়ে ব্রোঞ্জ পদক জেতেন জুলিয়ান ওয়েবার। এই মুহূর্তে টানা প্রতিযোগিতার মধ্যে রয়েছেন নীরজ। কয়েকদিনের মধ্যেই আন্তর্জাতিক প্রতিযোগিতায় তিনটি পদক জিতে নিলেন তিনি। এবার তাঁর লক্ষ্য ইউজিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপ। নীরজ নিজেই টুইট করে সে কথা জানিয়েছেন। তিনি লেখেন, ‘‘ডায়মন্ড লিগ সার্কিটে ফিরতে পেরে দারুণ লাগছে। স্টকহোমের মানুষের সামনে সকলে প্রতিযোগীই দারুণ পারফর্ম করেছে। এর পর রয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের প্রতিনিধিত্ব করা।’’ তাহলে কি ৯০ মিটারের লক্ষ্য পূরণ হবে বিশ্ব চাম্পিয়নশিপের মঞ্চেই?

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on July 1, 2022 12:23 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন