বিজ্ঞাপন

ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে আইপিএল-এ প্রথম সেঞ্চুরির রুতুরাজের

ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকানোটা খুব সহজ কাজ নয়। আর সামনে যখন সেঞ্চুরির হাতছানি তখন তো বিষয়টা বেশ কঠিন। কিন্তু সেটা দিয়েই তারা বাজিমাত করল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকানোটা খুব সহজ কাজ নয়। আর সামনে যখন সেঞ্চুরির হাতছানি তখন তো বিষয়টা বেশ কঠিন। শনিবার আবু ধাবিতে অবশ্য ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকানোর কাজটাই করে ফেললেন চেন্নাই সুপার কিংস ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়। আইপিএল-এ সেঞ্চুরিম্যানদের তালিকায় লিখিয়ে ফেললেন নামও। ১০১ রান করে থাকলেন অপরাজিত। ওপেনিং উইকেটে ফাফ দু প্লেসির সঙ্গে ৪৭ রানের পার্টনারশিপ দিয়ে তাঁর ব্যাটিং শুরু। এর পর আসেন সুরেশ রায়না ও মইন আলি, তাঁদের সঙ্গে নিয়ে চেন্নাইয়ের ইনিংসকে এগিয়ে নিয়ে যান তিনি।

ইনিংসের মাঝামাঝি সময়েই নিজের হাফ-সেঞ্চুরিটি সেরে ফেলছিলেন রুতুরাজ। আর তার পর থেকেই তাঁর ব্যাটের গতি বাড়ে। আরও চালিয়ে খেলতে শুরু করেন। রাজস্থানের কোনও বোলার তাঁর গতিকে আটকাতে পারেননি। মাঠের বিভিন্ন প্রান্ত দিয়ে রাজস্থান বোলারদের বাইরে পাঠান তিনি। পঞ্চম উইকেটে রবীন্দ্র জাডেজার সঙ্গে পার্টনারশিপকে শেষ পর্যন্ত টেনে নিয়ে ১৮৯-৪-এ ২০ ওভার শেষ করেন তিনি।

ইনিংসের শেষ ওভারটি করতে এসেছিলেন মুস্তাফিজুর রহমান। তখনও সেঞ্চুরি থেকে ৫ রান দূরে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। শেষ বলে ছক্কা হাঁকাতে গিয়ে অতীতে দেখা গিয়েছে অনেকেই হয় আউট হয়ে গিয়েছেন নতুবা ব্যাটে-বলে সংযোগ স্থাপন করতেই পারেননি। কিন্তু দিনটি ছিল রুতুরাজের। তাই ব্যাটে-বলে সংযোগও হয়েছে এবং তার পর বল সোজা গিয়েছে বাউন্ডারির উপর দিয়ে বাইরে।

মাত্র ৬০ বলে ১০১ রানের ইনিংস খেললেন তিনি। যার মধ্যে রয়েছে ৯টি বাউন্ডারি ও এবং ৫টি ওভার বাউন্ডারি। স্ট্রাইকরেট ১৬৮.৩৩। ক্রিজে ছিলেন ১১৩ মিনিট। পুরো সিএসকের ইনিংসটাই মাঠে ছিলেন তিনি। প্রথম বল থেকে শেষ বল পর্যন্ত। আইপিএল-এ সেঞ্চুরির খাতায় তাঁর সেঞ্চুরির জায়গা হল ৬৬তম স্থানে। তবে ভারতীয়দের মধ্যে তিনি ২৪তম সেঞ্চুরিম্যা‌ন। চেন্নাইয়ের হয়ে সর্ব কনিষ্ঠ হিসেবেই এই সেঞ্চুরি হাঁকালেন তিনি।

কমলা টুপির দৌঁড়ে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন লোকেশ রাহুলকে। তাঁকে ছাঁপিয়েও গেলেন রুতুরাজ। এই মুহূর্তে তাঁর মোট রান ৫০৮। সেখানে রাহুলের খাতায় রয়েছে ৪৮৯। যদিও রুতুরাজের দুরন্ত ইনিংস স্বত্ত্বেও জয় এল না চেন্নাইয়ের ঘরে। ১৭.৩ ওভারেই মাত্র ৩ উইকেট হারিয়ে ১৯০ রানের লক্ষ্যে পৌঁছে গেল রাজস্থান রয়্যাস। ১৫ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় তুলে নিল তারা। চেন্নাইয়ে একটি সেঞ্চুরি এলে রাজস্থানের ছিল জোড়া হাফ সেঞ্চুরি। যা দিয়ে তারা বাজিমাত করল।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 3, 2021 2:20 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন