বিজ্ঞাপন

সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন, আইপিএল করতে সব বিকল্প খতিয়ে দেখা হচ্ছে

সৌরভ গঙ্গোপাধ্যায় মরিয়া এই বছর আইপিএল করতে। যে কারণে সব রকমের বিকল্পই খতিয়ে দেখছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বুধবার এমনটাই জানিয়েছেন বিসিসিআই সভাপতি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায় মরিয়া এই বছর আইপিএল করতে। যে কারণে সব রকমের বিকল্পই খতিয়ে দেখছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বুধবার এমনটাই জানিয়েছেন বিসিসিআই সভাপতি। সেই পরিকল্পনা অনুযায়ীই তিনি সব রাজ্য সংস্থাগুলিকে ই-মেল করে সব রকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলেছেন। কোভিড-১৯ মহামারীর পরিস্থিতিতে দাঁড়িয়ে কীভাবে আইপিএল করা সম্ভব হবে সেটা নিয়েই এই মুহূর্তে ভাবছে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা। প্রয়োজনে খালি স্টেডিয়ামে আইপিএল করতে প্রস্তুত বিসিসিআই।

আইপিএল কবে কীভাবে হবে তার অনেকটাই নির্ভর করছে আইসিসির টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের পর। দু’বার সিদ্ধান্ত পিছিয়ে দিয়েছে আইসিসি। প্রথম মিটিংয়ের পুরোটাই চলে গিয়েছিল ই-মেল লিক হওয়া নিয়ে আলোচনা করতে। সেই মিটিংয়েই টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের জন্য ১০ জুনের দিন নির্ধারিত করা হয়েছিল। কিন্তু সেদিনও তার সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরের মাসে টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে আইসিসি।

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, সব পরিস্থিতি খতিয়ে দেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ একবার সিদ্ধান্ত নিয়ে ফেললে তা বদলানো কঠিন। বিশ্বকাপের মতো ইভেন্ট অনেক বড় প্রস্তুতির বিষয়। বর্তমান পরিস্থিতিতে যদি অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ করা হয় অস্ট্রেলিয়ায় তাহলে অনেক দিক নিয়ে ভাবনা-চিন্তা করতে হবে।

বিসিসিআই-এর আইপিএল করার সিদ্ধান্তও আটকে রয়েছে এই একই কারণে। এই পরিস্থিতিতে বিশ্বকাপ করা কঠিন বলে তা স্থগিত সেই সময় রেখে আইপিএল করার প্রস্তাব দিয়েছিল বিসিসিআই। এখনই সেই ভাবনাতেই এগোচ্ছে তারা। আইসিসি সিদ্ধান্ত নিলেই আইপিএল নিয়ে নিশ্চিত সিদ্ধান্ত নিতে পারবে বিসিসিআই। তবে তার আগে প্রস্তুতি সেরে রাখতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও তাঁর পুরো টিম।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

রাজ্য সংস্থাগুলিতে ই-মেলের মাধ্যমে পুরো বিষয়টি জানানো হয়েছে। যাতে মানসিকভাবে প্রস্তুত থাকে তারা। তেমন হলে ক্লোজডোর আইপিএল-এর কথাও জানানো হয়েছে। একটা সময় প্রশ্ন উঠছিল, বিদেশের মাটিতেও নিয়ে যাওয়া হতে পারে আইপিএলকে। অতীতে দু’বার বিদেশে হয়েছে আইপিএল নির্বাচনের কারণে।

তবে আইপিএল করতে হলে, এই সবের বাইরেও বিসিসিআইকে ভাবতে হবে কীভাবে বিদেশি প্লেয়ারদের আনা যাবে। কারণ এখনও আন্তর্জাতিক ট্র্যাভেলে অনুমতি দেয়নি ভারত। তার জন্য কেন্দ্র সরকারের অনুমতিও প্রয়োজন। এক তো ক্লোজডোর ক্রিকেট তার উপর বিদেশি প্লেয়াররা না থাকলে আইপিএল-এর জৌলুস পুরোপুরি নষ্ট হয়ে যাবে। সঙ্গে অনেক দলের কোচের ভূমিকায় রয়েছেন বিদেশিরা। তাই আইপিএল করতে হলে সেই দিকেও নজর দিতে হবে বিসিসিআইকে।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on June 11, 2020 9:58 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন