বিজ্ঞাপন

T20 WC 2022 IND vs BNG: লড়াই বাংলাদেশের, শেষ হাসি ভারতের

পূর্বাভাসকে সত্যি করেই বৃষ্টি এল ভারত-বাংলাদেশ (T20 WC 2022 IND vs BNG)ম্যাচের মাঝখানে। যখন বৃষ্টি তখন ভারতের থেকে বেশ খানিকটা এগিয়েই ছিল বাংলাদেশ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: পূর্বাভাসকে সত্যি করেই বৃষ্টি এল ভারত-বাংলাদেশ (T20 WC 2022 IND vs BNG)ম্যাচের মাঝখানে। যখন বৃষ্টি তখন ভারতের থেকে বেশ খানিকটা এগিয়েই ছিল বাংলাদেশ। যদিও এই ম্যাচের গুরুত্ব দুই দেশের কাছেই ছিল অপরিসীম। সেমিফাইনালের দরজা খুলতে হলে জিততেই হত তাদের। কারণ সমপরিমাণ ম্যাচে সমপরিমাণ পয়েন্ট নিয়েই মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ। এদিন টস জিতে প্রথমে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ছয় উইকেটে ১৮৪ রান তুলে নেয় ভারত। লক্ষ্যে নেমে যখন বাংলাদেশ সাত ওভারে ৬৬ তখন বৃষ্টি আসে। বৃষ্টি থামার পর খেলা শুরু হয় ১৬ ওভারে ১৫১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে। পাঁচ রানে জিতে শেষ হাসি হাসে ভারতই।

এদিন অবশ্য ভারতের ব্যাটিংকে কিছুটা হলেও স্বস্তি দেন লোকেশ রাহুল বিশ্বকাপের শুরু থেকে তাঁর ব্যাটে কোনও রান ছিল না। তবে এদিন তিনি ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলেন। যদিও হাফ সেঞ্চুরি করার পরের বলেই ফিরে যান প্যাভেলিয়নে। এদিন ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক রোহিত শর্মা। মাত্র দুই রান করেন তিনি। কিন্তু বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এদিনও তার অন্যথা হল না।

রোহিত মাত্র দুই রানে ফিরে যেতেই বিরাটকে প্রায় ওপেনারের ভূমিকা নিতে হয়। তিন নম্বরে নেমে ৪৪ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল আটটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি দিয়ে। রাহুল আউট হওয়ার পর তাঁকে সঙ্গ দেন সূর্যকুমার যাদব। তিনিও ফর্মে রয়েছে। মাত্র ১৬ বলে ৩০ রানের ইনিংস খেলেন তিনি। তিন জনের ব্যাটেই ভারতের রান ভাল জায়গায় পৌঁছয়। হার্দিক পাণ্ড্যে ৫, দীনেশ কার্তিক ৭, অক্ষর প্যাটেল ৭ রান করে আউট হন। ১৩ রানে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশের হয়ে তিন উইকেট নেন হাসান মাহমুদ। দুই উইকেট নেন শাকিব। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশের টপ অর্ডার। বাংলাদেশের খেলা দেখে স্পষ্ট ভারতের বিরুদ্ধে রীতিমতো গেমপ্ল্যান করেই তাঁরা নেমেছেন। একদিকে যখন উইকেট ধরে রাখার দায়িত্ব সামলাচ্ছেন নাজমুল হোসেন শান্ত তখন দুরন্ত চালিয়ে রান তুলে চলেছেন লিটন দাস। দুই ওপেনারের দৌলতেই সাত ওভারে বাংলাদেশ কোনও উইকেট না হারিয়ে পৌঁছে গিয়েছিল ৬৭ রানে। সাত রানে নাজমুল ও ৬০ রানে লিটন ক্রিজে থাকলেও ম্যাচ শুরু হতেই রান আউট হয়ে যান লিটন। কিছুক্ষণের মধ্যেই ২১ রান করে ফেরেন শান্ত।

বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রান। কিন্তু কেউ রুখে দাঁড়াতে পারেননি। শাকিব ১৩, আফিফ হোসেন ৩, ইয়াসির আলি ১,  মোসাদ্দেক হোসেন ৬ রান করে পর পর ফিরে যান প্যাভেলিয়নে। শেষ ওভারে ক্রিকেট ছিলেন নুরুল হাসান ও তাসকিন আহমেদ। শেষ ওভারে বাংলাদেশের জিততে হলে দরকার ছিল ২০ রান। বল করতে এসেছিলেন অর্শদীপ সিং। দ্বিতীয় বলেই ছক্কা হাকান নুরুল। শেষ দু’বলে দুটো ছক্কা বাংলাদেশকে জেতাতে পারত।

শেষ বলে দরকার ছিল সাত রান। ছক্কা ম্যাচ ড্রয়ে নিয়ে যেতে পারত। কিন্তু তেমনটা হল না। ছয় উইকেট হারিয়ে ১৪৫ রানে থামতে হল বাংলাদেশকে। ২৫ রানে নুরুল ও ১২ রানে তাসকিন অপরাজিত থাকলেন। ভারতের হয়ে দুটো করে উইকেট নেন অর্শদীর সিং ও হার্দিক পাণ্ড্যে। এক উইকেট নেন মহম্মদ শামি। লোকেশ রাহুলের তৎপড়তায় রান আউট হন লিটন দাস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: Facebook, Twitter, Google
0
0

This post was last modified on November 2, 2022 5:55 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন