বিজ্ঞাপন

Angelina Jolie ইউক্রেনে, সাইরেন বাজতেই আশ্রয় নিলেন শেল্টারে

তিনি বিখ্যাত অভিনেত্রী Angelina Jolie । কিন্তু হঠাৎ তাঁকে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে দেখে চমকে গিয়েছিলেন সেখানকার বাসিন্দারা। এই যুদ্ধের মধ্যে কে শুটিং করতে আসেন!
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিনি বিখ্যাত অভিনেত্রী Angelina Jolie । কিন্তু হঠাৎ তাঁকে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে দেখে চমকে গিয়েছিলেন সেখানকার বাসিন্দারা। এই যুদ্ধের মধ্যে কে শুটিং করতে আসেন! সেই প্রশ্নই জেগেছিল সবার মনে। লিভিভেও রাশিয়ার আক্রমণের রেশ পড়েছে তবে মারিওপুল বা কিয়েভের মতো নয়। সেখানকার কাফেতে এখনও সুযোগ পেলে যান স্থানীয়রা। সেরকরমই এক কাফেতে হঠাৎই অভিনেত্রীকে দেখতে পান একজন। প্রাথমিকভাবে চেনা চেনা লাগছে মনে হলেও অল্প সময়ের মধ্যেই তিনি নিশ্চিত হয়ে যান তাঁর সামনে বসে অ্যাঞ্জেলিনা জোলি।

সঙ্গে সঙ্গেই তাঁর মোবাইল ক্যামেরায় ধরা পড়েন অভিনেত্রী। তাঁকে অটোগ্রাফও দেন। সেই ছবি সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে অ্যাঞ্জেলিনা জোলির ইউক্রেনের ছবি। তবে কিছুক্ষণের মধ্যেই তাঁকে আশ্রয় নিতে হয় সুরক্ষিত শেল্টারে। ক্যাফেতে অটোগ্রাফ দেওয়ার সময়ই সাইরেন বেজে ওঠে এলাকায়। যুদ্ধ বিধ্বস্ত এলাকায় সাইরেন মানে বিপদের হাতছানি। তার ফলে দ্রুত অ্যাঞ্জেলিনা জোলি ও তাঁর সঙ্গীদের নিরাপদ আশ্রয়ে পাঠিয়ে দেওয়া হয়।

অভিনেত্রী জাতিসঙ্ঘের শরণার্থী সংস্থার বিশেষ দূত। তার কাজেই ইউক্রেনে পৌঁছেছিলেন তিনি। গত দু’মাসে যখন থেকে যুদ্ধ শুরু হয়েছে ১২.৭ মিলিয়নের বেশি মানুষ নিজেদের বাড়ি ছেড়ে পালি গিয়েছে। যাঁরা যুদ্ধের আগের জনসংখ্যার ৩০ শতাংশ। এই কাজে জোলি সেখানকার ভয়েন্টিয়ারদের সঙ্গে দেখা করেন। সেখানে তাঁকে জানানো হয়, আতঙ্কিত মানুষদের মানসিক স্বাস্থ্যের দিকেও খেয়াল রাখা হচ্ছে। একজন মনোবিদ প্রতিদিন ১৫ জন মানুষের সঙ্গে সাক্ষাৎ করছেন।

অভিনেত্রীকে দেখা যায় সেখানে ছোট ছোট শিশুদের সঙ্গে ছবি তুলতে। যাঁরা অ্যাঞ্জেলিনাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত। আতঙ্কের মধ্যে কিছু সময় একটু যেন অন্যভাবে কাটল সেখানকার মানুষগুলোর। তিনি বলেন, ‘‘ওরা নিশ্চই খুব আতঙ্কে রয়েছে। আমি জানি এর প্রভাব কতটা পড়ছে শিশুদের ওপর।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন