বিজ্ঞাপন

রাষ্ট্রপুঞ্জের ৭৪তম সাধারণ সভা, সন্ত্রাসবিরোধী বার্তা শা‌নালেন মোদী

রাষ্ট্রপুঞ্জের ৭৪তম সাধারণ সভা থেকে সন্ত্রাসের বিরুদ্ধেই মুখ খুললেন নরেন্দ্র মোদী। পাকিস্তানের নাম না করেই প্রতিবেশী ওই দেশের বিরুদ্ধে তোপ দাগলেন তিনি।
বিজ্ঞাপন

রাষ্ট্রপুঞ্জের ৭৪তম সাধারণ সভায় নরেন্দ্র মোদী।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: রাষ্ট্রপুঞ্জের ৭৪তম সাধারণ সভা থেকে সন্ত্রাসের বিরুদ্ধেই মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানের নাম না করেই প্রতিবেশী ওই দেশের বিরুদ্ধে তোপ দাগলেন তিনি।

শুক্রবার রাষ্ট্রপুঞ্জের ৭৪তম সাধারণ সভা-য় সব মিলিয়ে ২০ মিনিট ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আন্তর্জাতিক শান্তি এবং উন্নয়নে ভারতের ভূমিকার কথা ব্যাখ্যা করেন তিনি। মোদী ওই সভায় বলেন, ‘‘আমরা যখন সন্ত্রাসের বিরুদ্ধে আওয়াজ তুলি, তখন তার মধ্যে গোটা বিশ্বকে সতর্ক করার জন্য আমাদের আক্রোশ এবং দায়বদ্ধতা থাকে।’’ তিনি আরও বলেন, ‘‘গোটা বিশ্বের সামনে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ সন্ত্রাসবাদ।”

এই সংক্রান্ত  আরও খবরের জন্য ক্লিক করুন

সন্ত্রাসের বিরুদ্ধে মোদী যখন বলছেন, তখন প্রবল হাততালি দিচ্ছে গোটা হল। তার মধ্যেই মোদীকে বলতে শোনা গেল, ‘‘আমাদের দেশ যুদ্ধ নয়, বুদ্ধ দিয়েছে বিশ্বকে।’’

এ দিন তিনি আরও বলেন, ‘‘সন্ত্রাসবাদ কোনও একটি দেশের পক্ষে বিপজ্জনক নয়, এই বিপদ সমগ্র মানবজাতির এবং আমাদের মধ্যে এই বিষয়ে ঐক্যের অভাব রাষ্ট্রপুঞ্জ প্রতিষ্ঠার নেপথ্য কারণগুলির মূলেই আঘাত হানে। মানবজাতির স্বার্থে আমি বিশ্বাস করি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের সবার রুখে দাঁড়ানো একান্ত জরুরি।’’

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 28, 2019 1:58 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন