বিজ্ঞাপন

উহানের গণনায় ভুল ছিল, স্বীকার করল চিন, বাড়ল আক্রান্ত ও মৃতের সংখ্যা

উহানের গণনায় গণনায় ভুল ছিল, স্বীকার করে নিল চিন। এর ফলে উহানে করোনা আক্রান্তের সংখ্যা তো বেড়েইছে, সেই সঙ্গে বাড়ল মৃতের সংখ্যাও।
বিজ্ঞাপন

উহানের গণনায় ভুল ছিল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: উহানের গণনায় ভুল ছিল, স্বীকার করে নিল চিন। এর ফলে উহানে করোনা আক্রান্তের সংখ্যা তো বেড়েইছে, সেই সঙ্গে বাড়ল মৃতের সংখ্যাও।

ভুল হয়েছে স্বীকার করে নিয়ে উহান প্রশাসন জানিয়েছে, কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে হুবেই প্রদেশের রাজধানী উহানে আরও অন্তত ৫০ শতাংশ বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর ফলে উহানে মৃতের সংখ্যা ১ হাজার ২৯০ জন বেড়ে দাঁড়াল ৩ হাজার ৮৬৯ জনে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

শুক্রবার চিনের সরকারি মিডিয়ার পক্ষ থেকে এই ইঙ্গিতও মিলেছে, পরবর্তী কালে হয়তো জানা যেতে পারে সংখ্যাটা আরও কিছুটা বেশি। নতুন করে গণনায় ১ কোটি ১০ লক্ষ মানুষের এই শহরের সংক্রমিতের সংখ্যাটিও বেড়েছে। মোট ৫০ হাজার ৩৩৩ জন আক্রান্ত হয়েছেন নোভেল করোনাভাইরাসে। অর্থাৎ চিনে মোট আক্রান্তের দুই-তৃতীয়াংশই উহানের বাসিন্দা। চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন শুক্রবার জানিয়েছে, নয়া গণনায় দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৬৩২।

চিনের সরকারি সংবাদ সংস্থা শিনহুয়ার এক সাংবাদিক নিয়েছেন, শুরুর দিকে এমনই অবস্থা ছিল যে, হাসপাতালগুলো উপচে যাচ্ছিল রোগীতে। চিকিৎসা জানা নেই। নার্স-ডাক্তারেরা হিমশিম খাচ্ছেন। এ অবস্থাতেই গণনায় ভুল হয়ে গিয়েছিল। মৃত ও সংক্রমিতের তালিকায় অনেকের নাম তখন যোগ করা হয়নি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 21, 2020 2:40 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন