বিজ্ঞাপন

অনুপম খের সরে দাঁড়ালেন পুণের ফিল্ম ইনস্টিটিউট থেকে

অনুপম খের সরে দাঁড়ালেন পুণের ‘ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটউট অব ইন্ডিয়া’ (এফটিআইআই)-র চেয়ারম্যানের পদ থেকে। তা তিনি টুইট করে জানালেন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অনুপম খের সরে দাঁড়ালেন পুণের ‘ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটউট অব ইন্ডিয়া’ (এফটিআইআই)-র চেয়ারম্যানের পদ থেকে। গত বছরের ১১ অক্টোবর তাঁকে ওই পদে বসানো হয়েছিল। দীর্ঘ কয়েক মা তিনি একটি মার্কিন টেলিভিশন শোয়ের জন্য দেশে থাকতে পারবেন না। সেই কারণেই এই সরে যাওয়া বলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌরকে চিঠি দিয়ে জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের।

বুধবার দুপুরে একটি টুইট করে নিজের পদত্যাগের কথা অনুপম ঘোষণা করেন। সঙ্গে জুড়ে দেন মঙ্গলবার কেন্দ্রীয়মন্ত্রীকে পাঠানো চিঠির একটি প্রতিলিপি। সেখানে তিনি লিখেছেন, ‘চেয়ারম্যান হিসেবে আমার কার্যকালে সহযোগিতার জন্য এফটিআইআইয়ের কর্মী, শিক্ষক এবং সমস্ত পড়ুয়াদের ধন্যবাদ। ব্যক্তিগত ভাবে আপনারা সকলে আমার সঙ্গে যোগাযোগ করতে পারবেন।’

এফটিআইআই-এর চেয়ারম্যান হিসেবে অনুপম খেরের পূর্বসূরি গজেন্দ্র চৌহানকে নিয়ে বহু বিতর্ক তৈরি হয়েছিল। তার পরেই অনুপমকে ওই পদে নিয়ে আসা হয়। রাজ্যবর্ধন সিং রাঠৌরকে যে ইস্তফাপত্র পাঠিয়েছেন অনুপম, সেখানে তিনি লিখেছেন, আমেরিকায় একটি টিভি শোয়ে অভিনয় করার জন্য প্রথমে ছ’মাস সে দেশে থাকার প্রয়োজন পড়েছিল। এখন ওই শোয়ের জন্য তাঁকে আরও চার মাস থাকতে হবে। এতটা সময় ধরে দেশের বাইরে থেকে এফটিআইআই-এর মতো প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্ব তাঁর পক্ষে সামলানো সম্ভব নয়। এবং উচিতও হবে না। তাই তিনি ইস্তফা দিতে চান বলেই রাজ্যবর্ধনকে লিখেছেন অনুপম।

জালালউদ্দিনের সঙ্গে গোটা দুনিয়ার পরিচয় করিয়ে দিয়েছেন তিনি

রাজ্যবর্ধন ওই চিঠি পেয়ে ৬৩ বছরের অভিনেতা অনুপমের ইস্তফাপত্র গ্রহণ করেছেন বলে মন্ত্রক সূত্রে খবর। ওই প্রতিষ্ঠানের দায়িত্ব এত দিন সুষ্ঠু ভাবে সামলানোর জন্য অনুপমকে ধন্যবাদও জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। পরবর্তী চেয়ারম্যানের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কাছে দু’তিন জনের নাম প্রস্তাব করেছেন অনুপম। তবে কাদের নাম তিনি প্রস্তাব করেছেন, তা জানা যায়নি।


এমনিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ অনুরাগী হিসেবে পরিচিতি রয়েছে অনুপমের। কিন্তু, সম্প্রতি সেই অনুপমের মুখেই মোদীর পূর্বসূরি মনমোহন সিং-এর প্রশংসা শোনা যায়। সম্প্রতি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর শুটিং শেষ করেছেন অনুপম। যেখানে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। টুইটারে লিখেছিলেন, ইতিহাস মনমোহনকে ভুল বুঝবে না। সেই প্রশংসার জেরেই কি অনুপম ইস্তফা দিতে বাধ্য হলেন? জল্পনা চলছে বিভিন্ন মহলে।

0
0

This post was last modified on October 31, 2018 9:29 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন