অভিনেত্রী মিমি চক্রবর্তীর আইফোন থেকে গায়েব ৭ হাজার ছবি

অভিনেত্রী মিমি চক্রবর্তী

জাস্ট দুনিয়া ডেস্ক: অভিনেত্রী মিমি চক্রবর্তী আইফোন ১৩ কিনেছেন সেপ্টেম্বরেই। বাজারে আসার সঙ্গে সঙ্গেই প্রিয় আইফোনের নতুন মডেল কিনতে একটুও সময় নষ্ট করেননি তৃণমূল সাংসদ। কিন্তু তার পরই বড় বিপাকে পড়েছেন তিনি। এখন মোবাইল ফোন মানে এক কথায় ডাটা সেন্টার। সেখানে ছবি, ভিডিও থেকে বিভিন্ন নথিই মানুষ স্টোর করে রাখে। আর তা যদি হঠাৎই গায়েব হয়ে যায় তাহলে সমস্যা রীতিমতো জটিল হয়ে পড়ে। ৩২ বছরের মিমি চক্রবর্তী একদিকে যেমন ব্যস্ততম নায়িকা তেমনই রাজনীতিকও। তাঁর ফোনের মূল্য অনেক সাধারণের থেকে বেশি।

সম্প্রতি তিনি টুইট করে তাঁর এই বিপদের কথা জানিয়েছেন। সঙ্গে অ্যাপলকেও ট্যাগ করেছেন। যেখানে তিনি অ্যাপলের কাছে সমস্যা সমাধাড়ের আর্জি জানিয়েছেন। তিনি সেই টুইটে জানিয়েছেন, তাঁর মোবাইল ফোন থেকে উধাও হয়ে গিয়েছে ৭ হাজার ছবি ও ৫০০ ভিডিও। তিনি লেখেন, ‘‘৭০০০ ছবি। ৫০০ ভিডিও। গ্যালারি থেকে সব ডিলিট হয়ে গিয়েছে। আমি জানি না কী করব, কাঁদব না জোড়ে জোড়ে কাঁদব।’’

এই টুইটে তিনি অ্যাপেলের পাশাপাশি আইফোন নিউজ এবং অ্যাপল সাপোর্টকেও ট্যাগ করেছেন যাতে কোনওভাবে তাঁর ছবি ও ভিডিও উদ্ধার করা যায়। তিনি এও জানিয়েছেন, ডাটা উদ্ধারের জন্য তিনি বিভিন্নভাবে চেষ্টা করেছেন কিন্তু কোনও সুরাহা হয়নি।  পড়েছেন মহা বিপাকে। এত সব ছবি তাঁর আর কোথাও সেভ নেই। সে কারণে উদ্ধার না করা গেলে সব সারাজীবনের মতো হারিয়ে যাবে। কিন্তু ফোন থেকে কী ভাবে সব উধাও হয়ে গেল তাও একটা বড় প্রশ্ন।

তাঁর এই টুইটে অনেকেই রিপ্লাই করে সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করেছেন। অনেকে তো স্টেপ বাই স্টেপ সমস্যা সমাধানের রাস্তা বাতলেছে। কেউ আবার বলেছেন, সব পাওয়া যাএব আই ক্লাউডে। কেউ এই সুযোগে সমালোচনা করতেও ছাড়েননি। যখন হাজার হাজার শিশু স্কুলে যেতে পারছে না, যখন প্রচুর মানুষ কর্মহীন, মানুষ খেতে পাচ্ছেন না তখন সাংসদ তাঁর ছবি আর ভিডিও নিয়ে চিন্তিত। এই সমালোচনার রাস্তা ধরে আর এক ব্যক্তি তো মনে করছেন, এখন সাংসদ-অভিনেত্রী তাঁর নিজের এলাকায় কিছু কাজ করার সময় পাবেন। গত জুনেই ভুয়ো ভ্যাকসিনের শিকার হয়ে শিরোনামে উঠে এসেছিলেন মিমি চক্রবর্তী।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)