তৃণমূল ছাড়লেন দেবশ্রী রায়, তবে কি এ বার বিজেপি-পথেই অভিনেত্রী

তৃণমূল ছাড়লেন দেবশ্রী

জাস্ট দুনিয়া ডেস্ক: তৃণমূল ছাড়লেন দেবশ্রী রায়। সোমবার দলের সর্বভারতীয় সম্পাদক তথা রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে চিঠি পাঠিয়ে কে কথা জানিয়েও দিয়েছেন। এর পরেই জল্পনা তৈরি হয়েছে, তৃণমূল ছাড়লেন দেবশ্রী কি বিজেপিতে যাবেন বলে?

২০১১ এবং ২০১৬— পর পর দু’বার দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি থেকে বিধায়ক হয়ে বিধানসভায় গিয়েছেন দেবশ্রী রায়। কিন্তু এ বার আর দল তাঁকে প্রার্থী করেনি। তাঁর জায়গায় দলের তরফে টিকিট পেয়েছেন অলোক জলদাতা। তিনি পেশায় চিকিৎসক। তাঁর পরেই দল ছাড়লেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। তা হলে কি এ বার বিজেপিতে? জবাবে দেবশ্রী স্পষ্ট ভাবে কিছু জানাননি। শুধু মন্তব্য করেছেন, অভিনয়ে বেশি সময় দিতে চান।


একুশের ভোটের আরও খবর

এর আগে ২০১৯-এর ১৪ অগস্ট দেবশ্রীকে দিল্লিতে বিজেপির সদর দফতরে দেখা যায়। ঘটনাচক্রে সেই দিনই সেখানে বিজেপিতে যোগ দেওয়ার কথা শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সে দিন সেখানে দেবশ্রীকে দেখে শোভন-বৈশাখীর ‘তাল’ কেটে যায়। দেবশ্রীকে দলে নেওয়া হলে শোভন-বৈশাখীর যোগদান যে আটকে যাবে, তা সে দিন বেশ বুঝতে পেরেছিলেন বিজেপির সর্বভারতীয় নেতৃত্ব। ফলে দেবশ্রীকে যোগদান না করিয়েই ফেরত পাঠানো হয়। শোভন-বৈশাখীকে দলে স্বাগত জানানো হয়। পরে এক দিন তাঁকে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের বাড়িতেও দেখা যায়। তবে দীর্ঘ অপেক্ষার পর দেবশ্রীর সঙ্গে তাঁর দেখা হয়নি। এর পরে দিলীপ জানিয়ে দেন, দেবশ্রীকে দলে নিতে গেলে সকলের মত প্রয়োজন।

‘‘কেউ সম্মান দিয়ে ডাকলে ভেবে দেখব। না হলে নিজের জগৎ নিয়েই থাকব। আমি একজন শিল্পী।’’
দেবশ্রী রায়

কিন্তু বিজেপিতে শোভন বা বৈশাখী কেউই এ বার টিকিট পাননি। সেই ক্ষোভ জানিয়ে দু’জনই রবিবার দল ছেড়ে দেন। তা হলে কি এ বার দেবশ্রী বিজেপিতে যোগ দেবেন? সেটা কি আৱও সহজ হল? দেবশ্রী জানিয়েছেন, ওই দু’জনকে নিয়ে তিনি মোটেই ভাবিত নন। আর তিনি বিজেপিতে যোগ দিতে চান এমনটাও নয়। তাঁর কথায়, ‘‘কেউ সম্মান দিয়ে ডাকলে ভেবে দেখব। না হলে নিজের জগৎ নিয়েই থাকব। আমি একজন শিল্পী।’’

তবে বিজেপির অন্দরমহলের খবর, দেবশ্রী রায়কে দলে স্বাগত জানাতে মুরলীধর সেন লেনের কোনও আপত্তি নেই।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)