WB Civic Polls-এ ১০৮ পুরসভার দিনক্ষণ ঘোষণা

WB Civic Polls

জাস্ট দুনিয়া ব্যুরো: WB Civic Polls-এর ১০৮ পুরসভার দিনক্ষণ ঘোষণা করে দিল রাজ্য নির্বাচন কমিশন। বৃহস্পতিবার এই দিনক্ষণ জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে কমিশন। আর এদিন থেকেই নির্বাচনী আচরণবিধি শুরু হয়ে যাচ্ছে। শুরু হয়ে যাচ্ছে মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়াও। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবেমনোনয়ন গ্রহন। ১০ ফেব্রুয়ারি জমা পড়া মনোনয়নপত্রে স্ক্রুটিনি হবে। প্রত্যাহারের শেষ দিন ১২ ফেব্রুয়ারি। ভোট হবে ২৭ ফেব্রুয়ারি। ভোটদানের সময় সকাল ৭টা থেকে বিকেল ৫টা। তবে কবে হবে গননা তা এখনও নির্ধারিত হয়নি।

এদিনই নির্বাচন নিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে বসবে নির্বাচন কমিশন। এই আলোচনার উপর ভিত্তি করেই নির্দিষ্ট হবে গননার দিন। ১২ ফেব্রুয়ারি ভোট হবে আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর ও চন্দননগরে। এদিক আদালতের নির্দেশ মেনে দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে ভোট হবে না। এদিকে কোভিড বিধি মেনে ভোট হওয়ার কথা বললেও প্রচারের বিধিনিষেধে ছাড় দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে কমিশন।

তার মধ্যে ভোট প্রচারের সময়সীমা বাড়ানো হতে পারে। এতদিন ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করে দিতে হত। সেটা কমিয়ে দেওয়া হতে পারে। এই বিষয়ে রাজনৈতিক দলগুলো আর্জি জানানো হয়েছিল। সেটাই বিবেচিত হতে পারে। এই সব বিষয়গুলো নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে এদিনের মিটিংয়ে। ইতিমধ্যেই জানানো হয়েছে, ছোট ছোট জনসভা করা যাবে। তাতে ২৫০ জন থেকে জনসংখ্যা বাড়িয়ে ৫০০ করা হল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)