করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত ৩ জন, আবারও জানাল নবান্ন

করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত ৩ জনকরোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত ৩ জন

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত ৩ জন, ফের এমনটাই জানাল নবান্ন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজ্যে মৃতের সংখ্যা তিন এবং আক্রান্ত ৩৪ জন— বৃহস্পতিবার সন্ধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠক করে এই তথ্য জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনায় মৃতের সংখ্যা তিন বলেই জানিয়েছিলেন। এ দিন রাজ্যে করোনা-আক্রান্ত আর কারও মৃত্যু হয়নি। মুখ্যসচিবের ঘোষণার ঘণ্টা দেড়েক আগে, বিকেল সাড়ে চারটেয় নবান্নে সাংবাদিক বৈঠক করে স্বাস্থ্য দফতরের করোনা সংক্রান্ত বিশেষজ্ঞ কমিটি জানিয়েছিল, গত চব্বিশ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে চার জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ জন। সব মিলিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাত এবং আক্রান্তের সংখ্যা ৩৭ থেকে বেড়ে ৫৩ হয়েছে বলে জানায় কমিটি।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

সন্ধে ছ’টায় সেই পরিসংখ্যান সংশোধন করেন মুখ্যসচিব। এ দিন মুখ্যসচিব জানান, ৫৩ জন আক্রান্তের মধ্যে তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পঞ্চাশ জনের মধ্যে এ দিন ন’জন আক্রান্তের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি ৪১ জনের মধ্যে সাত জনের মৃত্যু হয়েছে। তাই আক্রান্তের সংখ্যা ৩৪।

মুখ্যসচিবের দেওয়া পরিসংখ্যান বলছে, রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩ জন। তাঁর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে সব মিলিয়ে করোনা আক্রান্ত হয়েছিলেন ৫৩ জন। তার মধ্যে ৩ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। বাকি ৫০ জনের মধ্যে ৯ জনের পরবর্তী রিপোর্ট নেগেটিভ এসেছে। সে ক্ষেত্রে রইলেন ৪১ জন। ইতিমধ্যেই মারা গিয়েছেন তিন জন। বাকি যে ৩৮ জন রয়ে গেলেন তাঁদের মধ্যে ৪ জনকে করোনা আক্রান্ত হিসেবে ধরা হলেও সেই কারণেই যে তাঁদের মৃত্যু হয়েছে এমনটা এখনও নিশ্চিত নয়। মুখ্যসচিব তাই তালিকা থেকে ওই ৪ জনকেও বাদ রেখেছেন। ফলে থেকে যাচ্ছেন ৩৪ জন। মুখ্যসচিবের পরিসংখ্যান অনুযায়ী ওই ৩৪ জনই এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত।

করোনা-পজ়িটিভ সাত জনের মৃত্যু হলেও কেন করোনায় তিন জন মারা গিয়েছেন বলা হচ্ছে, তার ব্যাখ্যা দিয়ে মুখ্যসচিব বলেন, ‘‘বাকি চার জনের মৃত্যু কোভিড-১৯-এর জন্য হয়েছে তা প্রমাণ হয়নি। অন্য কোনও অসুখ ছিল, তাই মারা গিয়েছেন।’’ তাঁর বক্তব্য, ওই চার জনকে করোনা- আক্রান্ত বলে হাসপাতালে ভর্তি করা হয়নি। অন্য অসুখের কারণে তাঁদের চিকিৎসা শুরু হয়েছিল। মুখ্যসচিবের কথায়, ‘‘হাসপাতালে চিকিৎসা চলাকালীন চার জনের করোনা উপসর্গ দেখা দেয়।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)