Anubrata Mandal আবারও গেলেন না সিবিআই দফতরে

Anubrata Mandal

জাস্ট দুনিয়া ডেস্ক: Anubrata Mandal আবারও গেলেন না সিবিআই দফতরে। শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। শনিবার তাঁকে গরুপাচার মামলায় ফের ডেকে পাঠায় সিবিআই। রবিবারও অনুব্রতকে ডেকে পাঠানো হয়েছে। তবে সেটি রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলায়। যদিও আগামী চার সপ্তাহ তিনি যে সিবিআইয়ের ডাকে সাড়া দিয়ে যেতে পারবেন না, সে কথা এ দিন ইমেল মারফৎ জানিয়ে দিয়েছেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত।

গত ৬ এপ্রিল পঞ্চমবারের জন্য নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় অনুব্রতকে। যদিও আগের চার বারও তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে কেন্দ্রীয় তদন্তকারীদের মুখোমুখি হননি। ৫ তারিখ রাতে কলকাতায় চিনার পার্কে নিজের ফ্ল্যাটে বোলপুর থেকে চলে এসেছিলেন অনুব্রত। তখন ভেবে নেওয়া হয়েছিল, অনুব্রত সিবিআই দফতরে হাজিরা দেবেন। কিন্তু পর দিন সকালে জানা যায়, অনুব্রত অসুস্থ। তাই তৃণমূল জেলা সভাপতির গাড়ি নিজাম প্যালেস না গিয়ে সোজা পৌঁছয় এসএসকেএম হাসপাতালে।

এর পর ঠিক ১৭ দিন সরকারি ওই হাসপাতালেই ভর্তি ছিলেন অনুব্রত। শুক্রবার বিকেলেই তাঁকে ছেড়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল থেকে তিনি সোজা পৌঁছন ফের চিনার পার্কের বাড়িতে। শনিবার সেখানেই সিবিআই নোটিস পাঠায়, এ দিন বিকেল সাড়ে পাঁচটায় হাজিরা দিতে হবে। কিন্তু নানা টালবাহানার মধ্যেই অনুব্রত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানিয়ে দেন, তিনি সোজা হয়ে দাঁড়াতে পারছেন না। ফলে তাঁর পক্ষে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে যাওয়া সম্ভব নয়।

অনুব্রতের এই গরহাজিরা নিয়ে কটাক্ষ করতে শুরু করেছে বিজেপি। দলের রাজ্য সম্পাদক সুকান্ত মজুমদার মেদিনীপুরে এ দিন বলেন, ‘‘বার বার হাজিরা এড়ানো ঠিক নয়। তবে এক বার গেলে বার বার যেতে ইচ্ছে করবে সিবিআইয়ের কাছে।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Anubrata Mandal