দক্ষিণেশ্বর মেট্রো রেলের ট্রায়াল হতে পারে ২৩ ডিসেম্বর

দক্ষিণেশ্বর মেট্রো

জাস্ট দুনিয়া ব্যুরো: দক্ষিনেশ্বর মেট্রো প্রায় তৈরি ট্র্যাকে নেমে পড়ার জন্য। কিন্তু তাঁর আগের চলবে ট্রায়াল। সেই মতই ২৩ ডিসেম্বর হতে পারে দক্ষিণেশ্বর মেট্রো রেলের ট্রায়াল রান। সঙ্গে উত্তর-দক্ষিণ মেট্রোর চার কিলোমিটারকেও জুড়ে দেওয়া হবে এই ট্রায়ালের সঙ্গে। যে গতিতে মেট্রোর কাজ এগোচ্ছে তাতে খুব দ্রুত কলকাতা শহরের সব অংশ মিলে যাবে মেট্রোর মাধ্যমে।

মেট্রোর এক কর্তা মঙ্গলবার জানান, ২৩ ডিসেম্বর নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর ট্রেন চালানোর জন্য সব ব্যবস্থা তৈরি করা হচ্ছে। যদিও এটা সিদ্ধান্ত হয়নি এই ট্রায়াল একদিনের হবে না পর পর আরও কয়েকদিন চালানো হবে।

সোমবার মেট্রো রেলের জেনারেল  ম্যানেজার মনোজ জোশী রেল বিকাশ নিগম লিমিটেডের কর্তা ও ইঞ্জিনিয়ারদের সঙ্গে মেট্রো ভবনে আলোচনায় বসেছিলেন। তার পরই দক্ষিণেশ্বর মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয় হয় বলে মনে করা হচ্ছে। চলতি সব মেট্রো প্রকল্পগুলো রয়েছে আরভিএনএল-এর অধিনে। কিন্তু মেট্রো রেলের হাতে রয়েছে চলাচলের দায়িত্ব।

সোমবার মিটিংয়ের পর জিএম বলেছিলেন, ‘‘আমরা প্রথম ট্রায়াল রান আগামী সপ্তাহের মধ্যের করার চেষ্টা করছি। আজকের ভিডিও কনফারেন্সে আমরা লক্ষ স্থির করেছি যাতে টেস্ট রান দ্রুত শুরু করা যায়।’’

দেশের সব থেকে পুরনো মেট্রো লাইন দক্ষিণ-উত্তর যা দক্ষিণের কবি সুভাষ থেকে চলে উত্তরের নোয়াপাড়া পর্যন্ত। ২৭ কিলোমটারের এই যাত্রা পথ এবার উত্তরে তার সঙ্গে জুড়ে যাচ্ছে দক্ষিণেশ্বর।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)