ফের নিম্নচাপ, আজ থেকে বুধবার পর্যন্ত রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সতর্কতা

ফের নিম্নচাপ

জাস্ট দুনিয়া ব্যুরো: ফের নিম্নচাপ বঙ্গোপসাগরে। তার জেরে আজ, রবিবার থেকে বুধবার পর্যন্ত, আগামী তিন দিন রাজ্যের প্রায় সব জেলাতে বৃষ্টি হতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতর জানাল। একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতাও রয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ, রবিবার উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। তা সরে এসে গাঙ্গেয় বঙ্গের উপরে অবস্থান করবে। ফলে সব জেলাতেই বৃষ্টি হবে। উপকূলবর্তী জেলা এবং কলকাতা ও সংলগ্ন এলাকায় কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। সোমবার থেকে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, আলিপুরদুয়ারেও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে সোমবার।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হতে চলেছে বলে আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। এ দিন বুলেটিন প্রকাশ করে জানানো হয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে আগামী কয়েক দিন রাজ্য জুড়ে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। মঙ্গলবার ও বুধবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। পরিস্থিতি উন্নতির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার থেকে।

এ দিন সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই ২৪ পরগনা ও হাওড়ায়। বুধবার পর্যন্ত এই বৃষ্টি চলবে। তবে কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। নিম্নচাপের জেরে হাওয়ার গতিবেগ বেশি থাকবে উপকূলীয় জেলাগুলিতে। দমকা হাওয়ার গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৪৫-৫০ কিলোমিটার। সেই কারণে গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)