পুজো মণ্ডপে দর্শকদের প্রবেশের অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট

পুজো মণ্ডপে দর্শকদের প্রবেশের অনুমতি

জাস্ট দুনিয়া ডেস্ক: পুজো মণ্ডপে দর্শকদের প্রবেশের অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। তবে উদ্যোক্তাদের আবেদনে সাড়া দিয়ে সোমবারের রায়ের কয়েকটি জায়গায় বুধবার পুনর্বিবেচনা করে পরিবর্তন করেছে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। নতুন নির্দেশ অনুযায়ী, ছোট পুজো কমিটির সর্বাধিক ২০ জন এবং বড় পুজো কমিটির সর্বাধিক ৬০ জন মণ্ডপে ঢোকার অনুমতি পাবেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

তবে একই সময়ে একসঙ্গে ছোট মণ্ডপে ১৫ জন ও বড় মণ্ডপে ৪৫ জনের বেশি লোক থাকতে পারবেন না। ঢাকিরা ‘নো এন্ট্রি জ়োন’-এর ভিতরে থাকতে পারবেন। তবে মাস্ক পরতে হবে ও দূরত্ববিধি মানতে হবে। হাইকোর্টের নির্দেশে বলা হয়েছে, কারা ভিতরে ঢুকতে পারবেন, তা রোজ সকাল ৮টা নাগাদ তালিকা প্রকাশ করে জানাতে হবে পুজো কমিটিগুলিকে।

প্রয়োজনে ঢাকিরাও ভিতরে ঢুকতে পারবেন। তবে সে ক্ষেত্রে মণ্ডপের ভিতরে থাকা সমসংখ্যক লোককে বেরিয়ে আসতে হবে। কোনও মতেই মণ্ডপের ভিতরে ভিড় অনুমোদিত লোকসংখ্যার বেশি হতে পারবে না। সিঁদুরখেলার অনুমতিও আদালত দেয়নি।

সোমবার একটি জনস্বার্থমামলার রায়ে আদালত বলে, অতিমারি পরিস্থিতির জন্য এ বার মণ্ডপে দর্শক প্রবেশ নিষিদ্ধ। মণ্ডপের আকার অনুযায়ী, ৫-১০ মিটার দূরে ব্যারিকেড করে ‘নো এন্ট্রি জ়োন’ করতে হবে। সেই রায় পুনর্বিবেচনার আর্জি জানায় উদ্যোক্তাদের সংগঠন ফোরাম ফর দুর্গোৎসব এবং আরও চারটি পুজো কমিটি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)