Howrah Violence: বিরক্ত মুখ্যমন্ত্রী কঠোর ব্যবস্থার বার্তা দিলেন

Howrah Violence

জাস্ট দুনিয়া ব্যুরো: গত দু’দিন ধরে রীতিমতো জ্বলছে হাওড়া (Howrah Violence)। বিজেপি মুখপাত্র দিল্লিতে বসে যা বলেছেন তার প্রভাব সারা দেশে পড়েছে। একদিন আগেই মুখ্যমন্ত্রী মমত বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সবাইকে শান্তি বজায় রাখার অনুরোধ করেছিলেন। আন্দোলন করতে হলে দিল্লি যেতে বলেছিলেন। কিন্তু কোনও কথাই শুনছেন না তাঁরা। বরং ক্রমশ বাড়ছে অশান্তি। যার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। বিভিন্ন জায়গায় আটকে রয়েছে পথ চলতি মানুষ। অসুসথ হয়ে পড়ছেন। রাস্তায় আটকে থাকা মানুষের জুটছে না খাওয়া, জল। সব মিলে পরিস্থিতি ভয়ঙ্কর আকাড় নিয়েছে।

এর মধ্যেই গোটা হাওড়া জুড়ে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। দিল্লি বিজেপির মুখপাত্র নূপুর শর্মা হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। তার পর থেকেই শুরু হয় প্রতিবাদ। গ্রেফতারের দাবি ওঠে। কিন্তু সেই সব কিছুই হচ্ছে না। শুধুই নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। শুক্রবার সারাদিন বিক্ষোভের মধ্যে কখনও আগুন জ্বালিয়ে দেওয়া হয় কখনও বোমার আওয়াজে কেঁপে ওঠে এলাকা। সব মিলে পরিস্থিতি ভয়ঙ্কর। এদিন আবার টুইট করে নিজের অবস্থানের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ইতিমধ্যেই হাওড়ার একাধিক এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। তাও মানা হচ্ছে না। কিন্তু শনিবারও সকাল থেকে বিক্ষোভ ছড়িয়ে পড়ে সর্বত্র। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লেখেন, ‘‘এর পিছনে কিছু রাজনৈতিক দল রয়েছে তারা দাঙ্গা করাতে চায়। কিন্তু এ সব বরদাস্ত করা হবে না।’’ দেখুন কী লিখেছেন তিনি—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle