রাজ্যে এক দিনে ৫৪ জন করোনা আক্রান্ত, সব মিলিয়ে এখন সক্রিয় ২৪৫ জন

রাজ্যে এক দিনে ৫৪ জন করোনা আক্রান্তমমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে এক দিনে ৫৪ জন করোনা আক্রান্ত হয়েছে‌ন। গত ২৪ ঘণ্টায় নতুন করে এত জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৫৪ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। তবে গত ২৪ ঘণ্টায় আরও ন’জন সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন। ফলে সুস্থের সংখ্যা ৬৬ থেকে বেড়ে হয়েছে ৭৩। মৃতের সংখ্যা ১২ই আছে বলে জানিয়েছেন তিনি। তবে সব মিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা ১৯৮ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৪৫।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত সপ্তাহ থেকে প্রতি দিন ৪০০-র বেশি নমুনা পরীক্ষা হচ্ছে এ রাজ্যে। লালারসের নমুনা সংগ্রহের ভিত্তিতে আরটিপিসিআরে পরীক্ষার সংখ্যা গত তিন দিনে একই রয়েছে। শুক্রবার পরীক্ষা হয়েছিল ৪০১টি। স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রাপ্ত তথ্য অনুযায়ী, পরবর্তী দু’দিন নমুনা পরীক্ষার সংখ্যা ছিল যথাক্রমে ৪১৮ এবং ৪১৫।

তবে কলকাতা মেডিক্যাল কলেজের স্ত্রীরোগ বিভাগের একের পর এক চিকিৎসকের আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। সম্প্রতি মেডিক্যাল কলেজের ইডেন বিল্ডিংয়ে চিকিৎসাধীন এক প্রসূতির দেহে করোনা ধরা পড়েছিল। ইডেন- যোগে রবিবার স্ত্রীরোগ বিভাগের তিন জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছিলেন। স্ত্রীরোগ বিভাগের আরও তিন জন চিকিৎসক নতুন করে আক্রান্ত হয়েছেন বলে এ দিন জানিয়েছেন উপাধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস।

ইডেন-যোগে একের পর এক চিকিৎসকের আক্রান্ত হওয়ার জন্য কর্তৃপক্ষের ভুল সিদ্ধান্ত দায়ী বলে প্রেস বিবৃতিতে অভিযোগ করেছেন জুনিয়র চিকিৎসকেরা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)