করোনায় কলকাতার দ্বিতীয় আক্রান্ত, বেলেঘাটা আইডি-তে ভর্তি তরুণ

করোনায় কলকাতার দ্বিতীয় আক্রান্তকরোনায় কলকাতার দ্বিতীয় আক্রান্ত

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনায় কলকাতার দ্বিতীয় আক্রান্ত, আপাতত সেই তরুণ বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি। তিনি আদতে দক্ষিণ কলকাতার বাসিন্দা। বৃহস্পতিবার রাতে তাঁর শরীরে করোনার প্রমাণ পাওয়ার পরেই ওই তরুণের পরিবার-পরিজন মিলিয়ে মোট ১১ জনকে রাজারহাটের কোয়রান্টিন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ওই তরুণ গত ১৩ মার্চ লন্ডন থেকে ফিরেছিলেন। কাশি ও গলা ব্যথা হওয়ায় ১৫ মার্চ তিনি ডাক্তার দেখান। ওই চিকিৎসক তাঁকে বেলেঘাটা আইডি-তে গিয়ে দেখাতে বলেন। এর পর তিনি ১৮ তারিখ অর্থাৎ তিন দিন পর আইডি-তে যান। সেখানকার চিকিৎসকেরা তাঁকে বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দেন। সঙ্গে তাঁর সঙ্গে লন্ডন থেকে ফেরা বন্ধুদের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ নিতে বলেন।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

বৃহস্পতিবার ওই তরুণের পরিবার থেকে আইডি-তে গিয়ে জানানো হয়, তাঁর সঙ্গে ফেরা দুই বন্ধুই করোনা আক্রান্ত হয়ে এক জন চণ্ডীগড় এবং অন্য জন রায়পুরের হাসপাতালে ভর্তি। এর পরেই ওই তরুণকে তড়িঘড়ি ভর্তি করে লালারসের পরীক্ষা করানো হয়। আর সেই টেস্টেই করোনা-পজিটিভ আসে।

তিনি ১৫ তারিখ যে চিকিৎসককে দেখিয়ে ছিলেন, শুক্রবার তিনিও আইডি-তে গিয়ে ভর্তি হয়েছেন। তাঁর বক্তব্য, তিনি ওই তরুণের সংস্পর্শে এসেছিলেন। কাজেই তাঁরও কোয়রান্টিনের প্রয়োজন। তাঁর শরীরে এখনও কোনও উপসর্গ ধরা পড়েনি। তবে তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

ওই তরুণের বাবা পেশায় ব্যবসায়ী। কালীঘাট এলাকায় তাঁর অফিস রয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই তরুণ বাবার অফিসে গিয়েছিলেন। অফিসের কর্মী ও স্থানীয় মানুষের স্বাস্থ্য পরীক্ষার দাবি উঠেছে। বালিগঞ্জের যে আবাসনে তরুণ থাকেন, সেখানে এ দিন সকালেই জীবাণুমুক্ত করার কাজ করা হয় পুরসভার পক্ষ থেকে। নিষিদ্ধ হয়েছে বহিরাগতের প্রবেশও।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)