উপনির্বাচন চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কথা বলবেন প্রধানমন্ত্রীর সঙ্গেও

উপনির্বাচন চাইলেন মমতা

জাস্ট দুনিয়া ব্যুরো: উপনির্বাচন চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়, দ্রুত করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তিনি অনুরোধ জানাবেন বলে জানিয়েছেন। রাজ্য জুড়ে আট দফার বিধানসভা নির্বাচনের ফলে হুহু করে বেড়ে গিয়েছিল বাংলার করোনা আক্রান্তের সংখ্যা। তবে তা দ্রুত নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তৃণমূল সরকার। রাজ্য জূড়ে কার্যত লকডাউন চলছে এই মুহূর্তে। কিছু বিষয়ে ছাড় দেওয়াও হয়েছে। মনে করা হচ্ছে ১ জুলাই থেকে অনেকটাই খুলে দেওয়া হবে। আর সে কারণেই রাজ্যের উপনির্বাচন দ্রুত সেরে ফেলতে চাইছে সরকার। কারণ সামনে আবার তৃতীয় ঢেউয়ের ভ্রুকূটি রয়েছে।

বুধবার সাংবাদিক সম্মেলন করে সেই বার্তার পাশাপাশি আরও কিছু তথ্যও জানালেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন বলেন, ‘‘এখন কোভিড পরিস্থিতি অনেকটাই ভাল। কমিশন চাইলে ভোট করা যেতে পারে। আমি জানি প্রধানমন্ত্রী চাইলেনই হবে। তাই প্রধানমন্ত্রীকেই উদ্যোগ নেওয়ার অনুরোধ জাননাব।’’ এবারের নির্বাচনে স্বয়ং মুখ্যমন্ত্রী জিততে পারেননি। সে কারণে সেই পদে থাকতে হলে ৬ মাসের মধ্যে তাঁকে কোনও জায়গা থেকে জিততে হবে। তিনি তাঁর পুরনো জায়গা ভবানীপুর থেকেই উপনির্বাচনে লড়বেন। সে কারণে জিতেও সেই আসন থেকে ইস্তফা দিতে হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায়কে। তাঁর খড়দহ থেকে উপনির্বাচনে দাঁড়ানোর সম্ভাবনা রয়েছে। এদিকে সময় চলে যাচ্ছে। যে কারণে দ্রুত এই উপনির্বাচন চাইছেন মমতা। বিশেষ করে এই দুই কেন্দ্রের।

করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে হাসপাতালগুলোকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে। বিশেষ করে শিশুদের চিকিৎসার কোনও গাফিলতি না হয় সেদিকেই সব থেকে বেশি ননজর দেওয়া হচ্ছে। দ্বিতীয় ঢেউয়ে যেভাবে অক্সিজেনের অভাব দেখা দিয়েছিল সেটা যেন আর না হয় তাও লক্ষ্য রাখা হচ্ছে। ১৩০০ বেডের আইসিইউ তৈরি হচ্ছে। ১২ বছর পর্যন্ত যে সব বাচ্চাদের মায়েরা রয়েছেন তাঁদের আগে টিকা দেওয়া হবে বলেও জানিয়েছেন মমতা।

এছাড়া রয়েছে আসন্ন ভরাকোটাল নিয়ে সাবধানতার বার্তাও দেওয়া হয়েছে। ২৬ জুন বড় বান আসছে। ২৪ জুন থেকেই যা শুরু হয়ে যাবে। মুখ্যমন্ত্রী জানান, যে সব জায়গায় এর প্রভাব বেশি পড়ার কথা সেখানকার ডিএম-দের সতর্ক থাকতে বলা হয়েছে। যেখানে বেশি বৃষ্টি হচ্ছে সেখানকার প্রশাসনকে খেয়াল রাখতে বলা হয়েছে। এদিকে টিকা নিয়ে বাংলা যে ভাল কাজ করছে তাও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।২ কোটি মানুষ এখনও পর্যন্ত টিকা পেয়েছেন। এদিনও কেন্দ্র থেকে ভ্যাকসিন না পাওয়ার কথা বলেন তিনি।

প্রাক্তন মুখ্য সচিবকে নিয়েও এদিন বার্তা দেন। সাংবাদিকের প্রশ্নের উত্তরে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি বলেন, ‘‘আলাপন বন্দ্যোপাধ্যারে মতো আর একটা অফিসার দেখান তো।’’ তাঁর পাশে রয়েছে রাজ্য। তিনি যা সাহায্য চাইবে আমরা সেভাবেই সাহায্য করব। আর এটা শুধু তাঁর একার লড়াই নয়। তাঁর সঙ্গে সব আইএস, আইপিএসরা রয়েছে।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)