নন্দীগ্রামে ৭ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা পিছিয়ে গেল

নন্দীগ্রামে ৭ জানুয়ারি মমতানন্দীগ্রামে মমতা। পুরনো ছবি।

জাস্ট দুনিয়া ব্যুরো: নন্দীগ্রামে ৭ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা করার কথা ছিল। তেখালির মাঠে ওই জনসভা হবে বলে জানিয়েছিলেন জেলা তৃণমূল নেতৃত্ব। রাজ্যস্তর থেকেও তা নিশ্চিত করা হয়েছিল। কিন্তু সোমবার তৃণূমের তরফে জানিয়ে দেওয়া হল, নন্দীগ্রামে ৭ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা হচ্ছে না।

কেন সভা হচ্ছে না? তৃণমূলের তরফে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন, পূর্ব মেদিনীপুরের জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অখিল গিরির করোনা হয়েছে। তিনিই মমতার সভার মূল উদ্যোক্তা। কিন্তু করোনা আক্রান্ত হয়ে অখিল কলকাতার হাসপাতালে ভর্তি। ফলে, সভা পিছনো ছাড়া কোনও উপায় নেই।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

৭ জানুয়ারি নন্দীগ্রামে শহিদ দিবস। ওই দিন ভূমি উচ্ছেদ রক্ষা কমিটি শহিদ বেদিতে মালা দেওয়া-সহ নানা অনুষ্ঠান করে। সেই উপলক্ষেই মমতার যাওয়ার কথা ছিল নন্দীগ্রামে। সেখানে তেখালির মাঠে জনসভা করারও কথা ছিল তাঁর। তবে তৃণমূলের তরফে জানানো হয়েছে, ৭ জানুয়ারি নন্দীগ্রামের ভাঙাবেড়ায় ‘শহিদ স্মরণ’ করে গোকুলনগরে কর্মিসভা করবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী।

তবে মমতা সভা আপাতত পিছিয়ে গেলেও তিনি কিছু দিনের মধ্যেই নন্দীগ্রামে সভা করবেন বলে জা‌নিয়েছে‌ন তৃণমূল নেতা শেখ সুপিয়ান। কিন্তু মমতার সভা পিছিয়ে দেওয়া নিয়ে বিজেপি তীব্র কটাক্ষ করেছে। রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, মমতা ভয় পেয়েই নন্দীগ্রামের সভা বাতিল করেছে। ৮ তারিখ শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে সভা করবেন বলে জানিয়েছে বিজেপি। তবে তিনি ৭ তারিখে শহিদ বেদিতে মাল্যদান করতেও যাবেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)