চিড়িয়াখানায় সিংহের এনক্লোজারে গৌতম, আহত হয়ে ভর্তি এসএসকেএমে

চিড়িয়াখানায় সিংহের এনক্লোজারে

জাস্ট দুনিয়া ডেস্ক: চিড়িয়াখানায় সিংহের এনক্লোজারে গৌতম গুছাইত নামে এক ব্যক্তি ঢুকে পড়লেন। সিংহের থাবায় গুরুতর জখম হয়ে তিনি আপাতত ভর্তি এসএসকেএম হাসপাতালে।

শুক্রবার বেলা পৌনে ১১টা নাগাদ আচমকাই রক্ষীদের চোখে পড়ে সিংহের এনক্লোজারের পাঁচিলে উঠে পড়েছেন এক যুবক। তা দেখেই ছুটে যান নিরাপত্তারক্ষীরা। তত ক্ষণে সেই যুবক নেমে পড়েছেন ভিতরে। আলিপুর চিড়িয়াখানায় ‘বিশ্বাস’ এবং ‘শ্রুতি’ নামে এক সিংহ-দম্পতি রয়েছে। বিশ্বাস ওই ব্যক্তিকে নামতে দেখে তাঁর কাছে যায়। তার থাবা মারে। গৌতম গুছাইত নামে পূর্ব মেদিনীপুরের পটাশপুরের ওই ব্যক্তি কপালজোরে বেঁচে গেছেন।


একুশের ভোটের আরও খবর

আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশিসকুমার সামন্তের দাবি, ‘‘চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা ঠিকই আছে। এ দিন চিড়িয়াখানার কর্মীদের তৎপরতাতেই ওই যুবককে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। না-হলে বড় বিপদ হতে পারত। তবে ওই যুবক খাঁচায় কী ভাবে ঢুকলেন, তা তদন্ত করে দেখা হবে।’’

এর আগে ২০০০ সালের ১৬ ডিসেম্বর আলিপুর চিড়িয়াখানায় ‘বব’ নামে এক বাঘের খাঁচায় ঢুকে তার থাবায় প্রাণ হারিয়েছিলেন এক যুবক। তারও আগে ১৯৯৬ সালে দুই যুবক ‘বব’-এর মা শিবার খাঁচায় ঢুকে বাঘিনীর গলায় মালা পরাতে গিয়েছিলেন। শিবার থাবায় এক জন প্রাণ হারালেও আর এক জন গুরুতর জখম হয়েই রক্ষা পেয়েছিলেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)