মমতার পায়ে বরফ দেওয়া নন্দীগ্রামের নিমাই জিতলেন লটারি, ৫ হাজার টাকা

মমতার পায়ে বরফ দেওয়া নন্দীগ্রামের নিমাই জিতলেন লটারিটিকিট হাতে নিমাই মাইতি (বাঁ দিকে)। মমতার পায়ে প্লাস্টার (ডান দিকে)।

জাস্ট দুনিয়া ডেস্ক: মমতার পায়ে বরফ দেওয়া নন্দীগ্রামের নিমাই জিতলেন লটারি, আর তাতেই পাঁচ হাজার টাকা পুরস্কার পেলেন। নিমাই মাইতি। নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে তাঁর মিষ্টির দোকান। গত ১০ মার্চ বুধবার সন্ধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায় যখন আহত হন, তখন তাঁর দোকানেই বরফ আনতে গিয়েছিলেন স্থানীয়েরা। বরফ দিয়েছিলেন নিমাই। ঘটনাস্থলের যে হেতু পাশেই নিমাইয়ের দোকান, ফলে তার পর থেকে তাঁর দোকানে পুলিশ-প্রশাসন এবং সাংবাদিকদের ভিড় লেগেই রয়েছে।

এ সবের মধ্যেই বৃহস্পতিবার নিমাই তাঁর দোকানের সামনে বসা এক লটারি বিক্রেতার কাছ থেকে টিকিট কাটেন। তা-ও ২০ টাকার। শুক্রবার তিনি ৫ হাজার টাকা পুরস্কার জেতেন। এর পর খবরটা এলাকায় রটে যায়— মমতার পায়ে বরফ দেওয়া নন্দীগ্রামের নিমাই জিতলেন লটারি-তে পুরস্কার। লটারি জেতার পর নিমাই বলেছেন, ‘‘মাঝেমধ্যে লটারির টিকিট কাটতাম। বেশ কয়েক বার পাঁচ-সাতশো টাকা পেয়েছি। তবে বুধবারের ওই ঘটনার পরে সবাই যখন বলল, তখন টিকিটটা কেটেই ফেললাম। এতগুলো টাকা জিতে ভালই লাগছে।’’


একুশের ভোটের আরও খবর

হেঁড়িয়া থেকে তল্লা সেতু হয়ে নন্দীগ্রামে যাওয়ার পথে বিরুলিয়া বাজারের চৌমাথায় নিমাইয়ের মিষ্টির দোকান। বয়স তাঁর বছর পঞ্চাশেক হবে। কিন্তু এলাকায় ইতিমধ্যেই বিখ্যাত হয়ে গিয়েছেন। শুধুমাত্র মুখ্যমন্ত্রীর পায়ে বরফ দিয়ে শুশ্রূষার কারণে। স্থানীয় বাসিন্দাদের দাবি, নিমাই আগে গাড়ির ব্যবসা করতেন। তবে বর্তমানে তাঁর সংসার চলে এই মিষ্টির দোকান এবং বিঘে দেড়েকের জমিতে চাষাবাদ করে। বাড়িতে রয়েছেন তাঁর দুই মেয়ে, এক ছেলে, স্ত্রী এবং মা। লটারি জেতার পর নিমাইয়ের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়কে সাহায্য করার জন্যই তাঁর ভাগ্য ফিরে গিয়েছে।

তবে গত কয়েক দিন ধরে বিক্রিবাটা নেই নিমাইয়ের দোকানে। কারণ, তাঁর দোকানে বেশির ভাগ সময়েই ভিড় করে থাকছেন প্রশাসন বা পুলিশের লোক অথবা সংবাদমাধ্যমের কর্মী। বুধবার সন্ধ্যায় ঠিক কী হয়েছিল, তা জানতেই নিমাইয়ের দোকানে তাঁদের আসা। কারণ, মুখ্যমন্ত্রী যেখানে আহত হয়েছিলেন, তার ঠিক পাশেই নিমাইয়ের দোকান। তাঁর দোকান থেকে নিয়ে যাওয়া বরফই মমতার পায়ে দেওয়া হয়। কিন্তু কী ভাবে ঘটনা ঘটল, তা নিয়ে কোনও মন্তব্য করেননি নিমাই। তিনি জানিয়েছেন, ঘটনার সময় তিনি দোকানের ভিতরে ছিলেন। তাই কিছু দেখতে পাননি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)