পেগাসাস ইস্যুতে তদন্ত কমিশন গঠন করল রাজ্য সরকার

পেগাসাস ইস্যুতে তদন্ত কমিশন

জাস্ট দুনিয়া ব্যুরো: পেগাসাস ইস্যুতে তদন্ত কমিশন গঠন করেই দিল্লি পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে জরুরি ক্যাবিনেট বৈঠকে বসেন তিনি। তা ঘিরে জল্পনা ছিলই, বড় কোনও ঘোষণা হতে চলেছে। মিটিং শেষে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। এই তদন্ত কমিটিতে রয়েছেন অবসরপ্রাপ্ত দুই বিচারপতি মদন বি লোকুর এবং জ্যোতির্ময় ভট্টাচার্য। তাঁদেরই নেতৃত্বে তৈরি করা হল এই তদন্ত কমিটি। সম্প্রতি পেগাসাস ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে গোটা দেশ। বিভিন্ন ভিআইপি থেকে সাংবাদিকদের ফোনে আড়িপাতার ঘটনায় এবার রাজ্য নিজের মতোই তদন্ত করবে।

এদিন তড়িঘড়ি সাংবাদিক সম্মেলন করে এই কথা জানান তিনি। ইজরায়েলি স্পাইওয়্যার পেগাসাসের নজরদারিতে ঢুকে পড়েছেন দেশের নেতা-মন্ত্রী থেকে অনেক বিশেষ ব্যাক্তিত্ব। সেই তালিকায় রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও। তাঁর ফোনও নাকি হ্যাক করা হয়েছিল। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে তা নিয়ে কেন্দ্রে বিরুদ্ধে তোপও দাগেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে জানান, এই প্রথম কোনও রাজ্য এ বিষয়ে তদন্ত কমিশন গঠন করল। তাঁর বিশ্বাস বাংলার উদ্যোগ দেখে অন্য রাজ্যগুলোও তদন্তের বিষয়ে উদ্যোগী হবে। তবে তাঁর এই তদন্ত কমিশন পাশাপাশি যে কেন্দ্রকেও চাপে রাখবে তা নিয়ে কোনও দ্বিমত নেই। এদিনই চারদিনের দিল্লি সফরে উড়ে যাবেন তিনি। শুনে নিন সাংবাদিক সম্মেলনে কী বলছেন মুখ্যমন্ত্রী—

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)