জলঙ্গিতে সিএএ বিরোধী বন্‌ধে গুলিবিদ্ধ হয়ে মৃত ২, আহত অনেকে

জলঙ্গিতে সিএএ বিরোধী বন্‌ধে গুলিবিদ্ধ হয়ে মৃত ২জ্বালানো হয়েছে বাইক। বুধবার জলঙ্গিতে।

জাস্ট দুনিয়া ডেস্ক: জলঙ্গিতে সিএএ বিরোধী বন্‌ধে গুলিবিদ্ধ হয়ে মৃত ২, আহত হয়েছেন অনেকেই। গোটা ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকে। শাসকদল তারা দায় অস্বীকার করলেও তাদের কড়া সমালোচনা করেছে সিপিএম এবং কংগ্রেস।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলনের ডাক দিয়েছিল মুর্শিদাবাদের জলঙ্গির সাহেবনগরের অরাজনৈতিক সংগঠন ‘নাগরিক মঞ্চ’। বুধবার তারা ওই এলাকায় বন্‌ধের ডাক দেয়। অভিযোগ ওঠে, সেই বন্‌ধের বিরোধিতায় স্থানীয় তৃণমূল কর্মীরা মাঠে নেমে পড়েন। তা নিয়ে দু’পক্ষের মধ্যে শুরু হয় বচসা। পরে হাতাহাতি হয়। আর শেষমেশ চলে গুলি।

আরও খবর পড়তে ক্লিক করুন

এ দিন সকালে সেই গুলিতেই মারা গিয়েছেন দুই গ্রামবাসী। গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি আরও ৩ জন। খবর পেয়ে জলঙ্গি থানার পুলিশ পৌঁছলে তাদের উপরেও চড়াও হয় জনতা। ভাঙচুর করা হয় পুলিশের দু’টি গাড়িতে। পুড়িয়ে দেওয়া হয় একটি মোটর বাইকও। পরে পুলিশ লাঠি চালিয়ে জনতাকে ছত্রভঙ্গ করে। গ্রেফতার করা হয় তিন জনকে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ৮টা নাগাদ ওই সংগঠনের কয়েক জন সমর্থক রাজ্য সড়ক অবরোধ শুরু করেন। সেই সময় সেখানে হাজির হন স্থানীয় তৃণমূল সভাপতি তহিরউদ্দিন মণ্ডল। গাড়ি থেকে নেমেই তিনি চোটপাট করা শুরু করেন। তহিরুদ্দিনের সঙ্গী-সাথীরা প্রথম থেকেই উত্তেজিত ছিল। সেই সময় জনতা ঘিরে ধরে তহিরুদ্দিনকে। এর পর সঙ্গী-সাথী সমেত ওই নেতা পালানোর চেষ্টা করেন। তখনই এলোপাথাড়ি গুলি ছোড়েন তাঁরা, বলে অভিযোগ। ঘটনাস্থলেই মারা যান আনারুল বিশ্বাস (৬১) এবং সালাউদ্দিন শেখ (১৯)।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)