বিজেপিতে বেসুরো এ বার রাজীব, প্রশ্ন তুললেন ‘৩৫৬ জুজু’ নিয়ে

বিজেপিতে বেসুরো এ বার রাজীববিজেপিতে বেসুরো এ বার রাজীব

জাস্ট দুনিয়া ব্যুরো: বিজেপিতে বেসুরো এ বার রাজীব বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সোস্যাল মিডিয়ায় তিনি এক পোস্ট করেছেন। সেই পোস্টে দলীয় নীতি নিয়েই তিনি কার্যত প্রশ্ন তুলেছেন। বিপুল জনসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা করার বিরুদ্ধেও মুখ খুলেছেন তিনি। পাশাপাশি রাজ্যে ৩৫৬ ধারা প্রয়োগ নিয়েও নিজের মত জানিয়েছেন হাওড়ার ডোমজুড় থেকে বিজেপির হয়ে দাঁড়ানো প্রাক্তন তৃণমূল নেতা রাজীব।

মঙ্গলবার ফেসবুক এবং টুইটারে রাজীব লিখেছেন, ‘সমালোচনা তো অনেক হল… মানুষের বিপুল জনসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে কোভিড ও ইয়াস, এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।’ তবে তিনি প্রকাশ্যে এ নিয়ে মুখ খোলেননি।


(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

বেশ কয়েক দিন আগে ফেসবুকে প্রায় একই কথা লিখেছিলেন মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়। গত ২৯ মে রাতে তিনি লিখেছিলেন, ‘জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।’ এর পর জল্পনার জল অনেক দূর গড়ায়। শুভ্রাংশুর অসুস্থ মা কৃষ্ণা রায়কে হাসপাতালে দেখতে যান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শুভ্রাংশুর পর এ বার রাজীবও প্রায় একই বিষয় নিয়ে ফেসবুকে সরব হলেন। ঘটনাচক্রে রাজীব যখন এ লেখা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন, তার কিছু ক্ষণ আগেই দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একান্ত বৈঠকের পর ‘ভিন্ন’ মন্তব্য করেন শুভেন্দু। তিনি বলেছেন, বাংলায় ভোট-পরবর্তী হিংসা যেখানে পৌঁছেছে, তা ৩৫৬ ধারা প্রয়োগ করার পক্ষে যথেষ্ট। তাঁর মতে, রাজ্যের যা পরিস্থিতি, তাতে ৩৫৬ ধারা প্রয়োগ না করলেই আশ্চর্য!

রাজীব বন্দ্যোপাধ্যায় টুইটারে যে পোস্ট করেছেন…

রাজ্য বিজেপি যদিও রাজীবের এই পোস্টের পর জানিয়েছে, বিষয়টি নিয়ে তাঁর সঙ্গে দল কথা বলবে। মঙ্গলবার রাজ্যের নেতাদের একটি বৈঠক করেন সভাপতি দিলীপ ঘোষ। সেখানে ঠিক হয়েছে, শৃঙ্খলারক্ষা কমিটি তৈরি করবে বিজেপি। রাজীবের বিরুদ্ধে কি শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তোলা হবে? জবাব মেলেনি মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)