শিশু পাচারে অভিযুক্ত শিক্ষক, গ্রেফতার বাঁকুড়ার স্কুল থেকে

শিশু পাচারে অভিযুক্ত শিক্ষক

জাস্ট দুনিয়া ব্যুরো: শিশু পাচারে অভিযুক্ত শিক্ষক জানার পরই অভিভাবকদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। যে স্কুলে সন্তানদের পাঠিয়ে নিশ্চিন্তে নিজেদের কাজ করেন অভিভাবকরা এবার সেটাও যে নিরাপদ নয় তা সামনে চলে এল। স্কুল থেকেই পাচার হয়ে যাচ্ছে শিশু আর এই অপরাধের মূল কর্তা স্কুলের প্রিন্সিপাল। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার একটি সিবিএসই স্কুলে। অভিযোগ সেই স্কুলের প্রিন্সিপাল কেকে রাজোরিয়াসহ আরও কয়েকজন যুক্ত রয়েছে এই অপকর্মের সঙ্গে। আর তারা সকলেই স্কুলের শিক্ষক-শিক্ষিকা। একজন রয়েছেন স্কুল কর্মীও।

প্রিন্সিপাল কেকে রাজোরিয়ার বাড়ি রাজস্থানে। কিন্তু গত চার বছর ধরে এই স্কুলেরই দায়িত্ব নিয়ে সেখানে রয়েছেন। স্কুলের নাম জানা যাচ্ছে জওহর নবোদয় বিদ্যালয়। মোট গ্রেফতার হয়েছেন ৮ জন। উদ্ধার হয়েছে অপহৃত শিশুরা। প্রিন্সিপাল ও এক শিক্ষিকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে মোট পাঁচটি শিশু। এবং সকলেই মেয়ে। এর পরই উঠছে নানা প্রশ্ন।

এই শিশুদের নিয়ে কী করার পরিকল্পনা ছিল তাদের? এখান থেকে কোথায় পাঠানো হত? এর আগে আরও শিশু এভাবে মিসিং হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এর পিছনে বড় কোনও চক্রও থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। তবে এই স্কুলের অন্দরেই তৈরি হয়েছিল একটি পাচারচক্র। যা চালাত স্বয়ং প্রিন্সিপাল। তাঁর সঙ্গে ছিল শিক্ষিকা সুষমা শর্মা। যে ৮ জনকে ধরা হয়েছে তাদের মধ্যে ৩ জন মহিলা। এদিকে বেআইনিভাবে দুই শিশুকন্যাকে নিজের কাছে রেখে দিয়েছিল প্রিন্সিপাল।

স্কুলের প্রিন্সিপালের কাজ কর্মে বেশ কিছুদিন ধরেই সন্দেহ তৈরি হচ্ছিল স্থানীয় মানুষ ও প্রশাসনের। প্রিন্সিপালকে কেউ কেউ দেখেওছিল কয়েকজনকে জোড় করে গাড়িতে তুলতে। লোকজনকে আসতে দেখে তাকে পালিয়ে যেতেও দেখা যায়। তাতে সন্দেহ আরও বাড়ে। জানা যাচ্ছে এদের ফাঁদ ছিল নিষিদ্ধপল্লিতেও। সেখান থেকেই কিনে এনে মোটা টাকায় বিক্রি করার ছক কষেছিল।

এদিকে অন্য আর একটি গল্প উঠে এসেছে। এই সুষমা নিঃসন্তান হওয়ায় তার কাছে একটি ন’মাসের শিশুকে বিক্রি করেছিল কমলকুমার। সেই শিশুটিকে আনা হয়েছিল দুর্গাপুর স্টিলপ্ল্যান্টের সামনে থেকে। তার পাশেই রয়েছে এলাকার নিষিদ্ধপল্লি। এই পুরো ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে এক চায়ের দোকানিকেও। সে দুই পক্ষের মধ্যে যোগাযোগ তৈরির কাজ করত বলে জানতে পেরেছে পুলিশ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)