কেন্দ্রের কাছে নিরাপত্তা চাইলেন শোভন, কলকাতার সিপিকেও ইমেলে আবেদন

কেন্দ্রের কাছে নিরাপত্তা চাইলেন শোভনকেন্দ্রের কাছে নিরাপত্তা চাইলেন শোভন

জাস্ট দুনিয়া ডেস্ক: কেন্দ্রের কাছে নিরাপত্তা চাইলেন শোভন চট্টোপাধ্যায়। সে সংক্রান্ত একটি আবেদনমূলক চিঠি তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পাঠিয়েছেন বলে খবর। রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীই শোভনের নিরাপত্তার দায়িত্ব নেবে খুব দ্রুত।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র দীর্ঘ দিন ধরেই রাজ্যের নিরাপত্তা পান। একটা সময় তাঁর জেড ক্যাটেগরির নিরাপত্তা দেয় রাজ্য। পরে মন্ত্রিত্ব এবং মেয়র পদ থেকে সরে যাওয়ার পর তাঁর নিরাপত্তার ক্যাটেগরি কমিয়ে ওয়াই প্লাস করা হয় গত বছরের নভেম্বর থেকে। তখন থেকেই কলকাতা পুলিশের ৬ জন এবং রাজ্য পুলিশের পাঁচ জন কর্মী শোভন চট্টোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

বাংলার আরও খবর পড়তে ক্লিক করুন এখানে

গত ১৪ অগস্ট দিল্লিতে দলের সদর দফতরে গিয়ে বিজেপিতে যোগ দেন শোভন চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গেই বিজেপিতে যোগ দেন শোভনের বন্ধু বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এর পরেই শনিবার রাতে শোভন সংবাদ মাধ্যমে অভিযোগ করেন, রাজ্য সরকার তাঁর নিরাপত্তার একটি স্তর সরিয়ে নিয়েছে। তিনি জানতে পারেন, কলকাতা পুলিশের যে ৬ কর্মী তাঁকে নিরাপত্তা দিতেন, তাঁদের সরিয়ে নেওয়া হয়েছে।

এর পরই কেন্দ্রের কাছে নিরাপত্তা চাইলেন শোভন চট্টোপাধ্যায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়ে তিনি জানিয়েছেন, এত দিন কী ধরনের নিরাপত্তা তিনি পেতেন। ওই নিরাপত্তা সরিয়ে নেওয়ার ফলে তাঁর যে প্রাণসংশয় দেখা দিতে পারে, সে কথাও অমিতকে লিখে জানিয়েছেন শোভন। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ রবিবার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, কেন্দ্রের তরফে শোভনের নিরাপত্তার জন্য ব্যবস্থা করা হচ্ছে।

শোভন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে নিরাপত্তার আবেদন করেই ক্ষান্ত হননি। তিনি কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকেও রবিবার ইমেল পাঠিয়ে নিরাপত্তা তুলে নেওয়া নিয়ে অনুযোগ জানিয়েছেন। একইসঙ্গে তা ফিরিয়ে দেওয়ার অনুরোধও জানিয়েছেন বলে লালবাজার সূত্রে জানা গিয়েছে। শোভন ওই ইমেলে অনুযোগ জানিয়েছেন যে, কোনও কিছু না জানিয়েই কলকাতা পুলিশ তাঁর নিরাপত্তারক্ষী সরিয়ে নিয়েছে। তিনি তৃণমূল সরকারের প্রতিহিংসামূলক আচরণ থেকেই এ সব করছে বলেও অভিযোগ তুলেছেন।

অনুজ শর্মাকে লেখা ওই ইমেলে শোভন লিখেছেন, ‘‘…১৭ অগস্ট রাত সওয়া ১১টায় আচমকাই আমার সমস্ত নিরাপত্তারক্ষী তুলে নেওয়া হল, আমাকে কিছু না জানিয়েই। আমি ১৪ অগস্ত বিজেপিতে যোগ দিয়েছি বলে রাজ্য সরকার প্রতিহিংসামূলক আচরণ থেকে এমনটা করবে বলে আমি আগেই আশঙ্কা করেছিলাম। যাই হোক, প্রশাসনের চোখে সকলেই সমান।’’

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)