এইচআরবিসি ছাড়লেন শুভেন্দু অধিকারী, নতুন চেয়ারম্যান কল্যাণ

শুভেন্দু অধিকারী বিধায়ক

জাস্ট দুনিয়া ডেস্ক: এইচআরবিসি ছাড়লেন শুভেন্দু অধিকারী, তাঁর জায়গায় নতুন চেয়ারম্যান হিসাবে রাজ্যপাল দায়িত্ব দিয়েছেন কল্যাণ বন্দোপ্যাধ্যায়কে। বৃহস্পতিবারই এইচআরবিসি ছাড়লেন শুভেন্দু অধিকারী, ওই দিনই কিছু ক্ষণের মধ্যে দায়িত্ব পেলেন ক‌্ল্যাণ। নতুন করে কল্যাণ দায়িত্ব পেলেন বটে, তবে তিনি আগেও এইচআরবিসি-র চেয়ারম্যানের পদ সামলেছেন।

শুভেন্দু যে তৃণমূল ছাড়বেন, বেশ কিছু দিন ধরেই  তা নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা সরগরম। মন্ত্রীত্ব ছেড়ে তিনি হয় বিজেপি নয়তো নতুন মঞ্চ তৈরি করবেন, তা নিয়েও আলোচনা সর্বত্র। অবশেষে পদত্যাগপর্ব শুরু করলেন শুভেন্দু। প্রথমেই তিনি পরিবহণ দফতরের অধীনে থাকা হুগলি রিভারব্রিজ কমিশনার্সের (এইচআরবিসি) চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

যবে থেকে দলে বেসুরো বাজতে শুরু করেছেন শুভেন্দু সেই সময় থেকে কল্যাণ তাঁর নামে নানা কটূক্তি করে এসেছেন। সেই কল্যাণকেই শুভেন্দুর ছেড়ে দেওয়া এইচআরবিসি-র চেয়ারম্যানের পদে নিয়ে আসায় রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করছেন, এটাও অধিকারী গড়ের জন্য কোনও বার্তা।

শুভেন্দু এই মুহূর্তে তিনটি দফতরের মন্ত্রী। এ ছাড়াও তিনি ছিলেন এইচআরবিসি-র চেয়ারম্যানের পদে। হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানও তি‌নি। ফলে তাঁর এই পদত্যাগ নিয়ে রাজনৈতিক মহলে জল্পনার জল বিভিন্ন দিকে গড়াচ্ছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)