শুভেন্দু অধিকারীর দুই সভা শহিদ ক্ষুদিরাম বসুর জন্মদিবস উপলক্ষে

শুভেন্দু অধিকারীর দুই সভা

জাস্ট দুনিয়া ব্যুরো: শুভেন্দু অধিকারীর দুই সভা ঘিরে ফের তৃণমূলের সঙ্গে দূরত্ব স্পষ্ট। শহিদ ক্ষুদিরাম বসুর জন্মদিবস উপলক্ষে বৃহস্পতিবার পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে দু’টি সভা করেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু। সেই সভা থেকে তাঁর বার্তা: পান্তাভাত খাওয়া, মুড়িখাওয়া গ্রামের ছেলেটা আদর্শের জন্য লড়ছে। এ দিন দু’জায়গা থেকেই বারে বারে রাষ্ট্রশক্তির বিরুদ্ধে লড়াইয়ের ইতিহাস মনে করিয়ে দিয়েছেন শুভেন্দু।

তবে তৃণমূলও হাত গুটিয়ে বসে ছিল না। দলনেত্রী ঘনিষ্ঠ মহলে বার্তা দিয়েছেন শুভেন্দুর ‘চ্যাপ্টার ক্লোজড’। মঙ্গলবারের বৈঠকে কথা প্রকাশ্যে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে সংবাদমাধ্যমে প্রকাশ হয়ে যাওয়ার ঘটনায় ক্ষুব্ধ শুভেন্দু দলের প্রবীণ নেতা সৌগত রায়কে জানিয়ে দিয়েছিলেন, দলের সঙ্গে আর কাজ করা যায় না।

‘‘এখন ফ্ল্যাট বাড়িতে থাকা কারও কারও অসুবিধা হচ্ছে, গ্রামের ছেলেটা রাস্তায় বেরিয়েছে বলে। এই পান্তাভাত খাওয়া, মুড়িখাওয়া গ্রামের ছেলেটা আদর্শের জন্য লড়ছে, আদর্শের জন্য লড়বে।’’ শুভেন্দু অধিকারী

হোয়াটসঅ্যাপে সেই বার্তা পাওয়ার পর সৌগত এক দিন চুপ ছিলেন। এ দিন শুভেন্দুকে তিনি জানিয়েছেন, যদি এমনটাই ভেবে থাকবেন তা হলে তিনি কেন সে দিনের বৈঠকে এসেছিলেন। এমনটাই জানা গিয়েছে তৃণমূল সূত্রে। এ দিনের ঘটনাপ্রবাহ যে দিকে গিয়েছে, তাতে শুভেন্দু তৃণমূলে থেকে যাবেন এমন সম্ভাবনা কার্যত নেই বললেই চলে বলে রাজনৈতিক মহলের একাংশের দাবি।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

আগামিকাল শুক্রবার তৃণমূলের জেলা সভাপতিদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে তিনি কী বার্তা দেন, সে দিকেই এখন নজর রাজনৈতিক মহলের। শুভেন্দু প্রসঙ্গে তিনি সেখানে কিছু বলবেন কি না, তা নিয়েও জোরদার জল্পনা।

এ দিন শুভেন্দু অধিকারীর দুই সভা, সকালে পূর্ব মেদিনীপুরের তমলুকে ক্ষুদিরামের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। বিকেলে পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় শহিদ ক্ষুদিরামের মূর্তি উদ্বোধন করে ব্রিটিশ রাজশক্তির বিরুদ্ধে শহিদের লড়াইয়ের কথা মনে করিয়ে দেন শুভেন্দু। নিজের লড়াইয়ের প্রসঙ্গ টেনে শুভেন্দু বলেন, ‘‘এখন ফ্ল্যাট বাড়িতে থাকা কারও কারও অসুবিধা হচ্ছে, গ্রামের ছেলেটা রাস্তায় বেরিয়েছে বলে। এই পান্তাভাত খাওয়া, মুড়িখাওয়া গ্রামের ছেলেটা আদর্শের জন্য লড়ছে, আদর্শের জন্য লড়বে।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে