জানুয়ারিতেই বাজারে আসছে নতুন সুইফট

বাজারে আসতে চলেছে নতুন মারুতি সুজুকি সুইফট। আগেই পুরনো জেন সুইফটের প্রোডাকশন বন্ধ করে দিয়েছিল মারুতি। ডিলাররাও জানিয়ে দিয়েছিলেন, বন্ধ করে দেওয়া হচ্ছে বিক্রি। ডিলারদের কাছেও কোনও খবর ছিল না, কবে আবার বাজারে আসবে এই গাড়ি। শোনা গিয়েছিল, দাম বাড়িয়ে বাজারে আনা হবে সুইফট। কিন্তু জানুয়ারির শুরুতেই জানিয়ে দিয়ে দেওয়া হল, কিছু দিনের মধ্যেই শুরু হয়ে যাবে বুকিং।

২০১৭-য় আসার কথা থাকলেও তেমনটা হয়নি। এ বার জানুয়ারির তৃতীয় সপ্তাহ থেকেই বুকিং শুরু হয়ে যাবে নতুন সুইফটের। মারুতির তরফে জানানো হয়েছে, ফেব্রুয়ারির অটো এক্সপোতে সরকারি ভাবে এই গাড়ির ‘বোধন’ হবে। কিন্তু প্রি-বুকিং শুরু হয়ে যাবে জানুয়ারির তৃতীয় সপ্তাহ থেকেই। ফেব্রুয়ারির শুরুতে দিল্লিতে বসবে অটো এক্সপোর আসর।

এখনও গাড়ির দাম ঠিক করে উঠতে পারেনি সংস্থা। তবে শোনা যাচ্ছে নতুন সুইফটের দাম ৫ থেকে ৮ লাখের মধ্যে রাখা হবে। শোনা যাচ্ছে এই গাড়িতে ফোর্ড ফিগো এবং হুন্ডাই গ্র্যান্ড আই১০-এর সব রকম ফিচার থাকবে। ২০০৫-এ এই গাড়ি বাজারে আসার পর থেকে এখনও পর্যন্ত মারুতির সেরা গাড়ি এটিই। এখনও পর্যন্ত সংস্থা ১৭ লাখ গাড়ি বিক্রি করেছে। এ বার দেখার নতুন গাড়ি কতটা মানুষের মনে জায়গা করে নিতে পারে।