অভিনেত্রী নোরা ফতেহিকে তলব ২০০ কোটির প্রতারণা মামলায়

অভিনেত্রী নোরা ফতেহিকে তলব

জাস্ট দুনিয়া ডেস্ক: অভিনেত্রী নোরা ফতেহিকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর বিরুদ্ধে ২০০ কোটি টাকার প্রতারণার সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। তাঁর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে সুকেশ চন্দ্রশেখর ও তাঁর অভিনেত্রী স্ত্রী লীনা পলকে। দিল্লি পুলিশ তাদের গ্রেফতার করে। ফর্টিস হেলথকেয়ার কর্তৃপক্ষ শিবেন্দ্র সিং-এর পরিবারকে প্রতারণার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। চন্দ্রশেখর ও তার স্ত্রীর বিরুদ্ধে দিল্লি পুলিশ অপরাধমূলক ষরযন্ত্র, প্রতারণা এবং অবৈধ জুলুমের অভিযোগ এনেছে। সূত্রের খবর, অভিযুক্তদের সঙ্গে নোরা ফতেহির কী যোগসূত্র রয়েছে তা জানতেই তাঁকে জেরা করতে চায় ইডি।

এর আগে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকেও জেরার মুখে পড়তে হয়েছে। তাঁকে দ্বিতীয়বার জেরার মুখে পড়তে হবে। মনে করা হচ্ছে শুক্রবার তাঁকে আবার জেরা করা হতে পারে। খবর অনুযায়ী নোরা ফতেহি ও জ্যাকলিন ফার্নান্ডেজ দু’জনেই কোনও না কোনওভাবে চন্দ্রশেখরের সঙ্গে যুক্ত। শিবেন্দ্র সিংয়ের স্ত্রী অদিতি সিংয়ের অভিযোগের ভিত্তিতেই দিল্লি পুলিশ এই পদক্ষেপ নিয়েছে।

তাঁর অভিযোগে বলা হয়েছে, এক ব্যক্তি নিজেকে আইনমন্ত্রকের কর্তা হিসেবে পরিচয় দিয়ে বলেছিল মিস্টার সিং-কে জামিন পাইয়ে দেবে টাকার বিনিময়ে। তিনি আরও বলেন, তিনি ৩০ বা সেই ব্যক্তিকে ২০০ কোটি টাকা দেন। সময়টা ২০২০-র জুন থেকে শুরু হয়। এবং তাঁকে বলা হয় এই টাকা যাবে বিজেপির তহবিলে। এবং তাঁকে এও বলা হয়, যে এই বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা ও আইনমন্ত্রী রবি শঙ্কর প্রসাদকেও জানানো হয়েছে এবং তাঁরা তাঁদের সঙ্গে রয়েছেন। তাতেই বিশ্বাস করে অত টাকা দিয়ে দেন তিনি।

যে সময় এই ঘটনা ঘটে তখনও চন্দ্রশেখরের বিরুদ্ধে ২১টি মামলা ছিল। আপাতত তাকে হেফাজতে রাখার সময়সীমা বাড়ানো হয়েছে ১১ দিন এবং তার স্ত্রীর ১৬ দিন। জানা গিয়েছে এই যুগল এভাবেই মানুষকে ঠকিয়ে টাকা হাতিয়ে নেয়। এটাই তাদের টাকা রোজগারের রাস্তা। অগস্টে চেন্নাইয়ে সমুদ্র লাগোয়া ৮২.৫ লাখের বাংলোর খোঁজ মেলে। এ ছাড়া ডজনের ওপর দামী গাড়িও জুড়ে রয়েছে এই মামলার সঙ্গে। এছাড়া প্রায় ২০ কোটির ব্যবহৃত জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। যার মধ্যে রয়েছে আন্তর্জাতিক ব্র্যান্ডের সব জুতো, ব্যাগ, জামা-কাপড়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)