টালিগঞ্জে শুটিং শুরু বুধবার থেকেই, আলোচনায় কাটল জট

টালিগঞ্জে শুটিং শুরু

জাস্ট দুনিয়া ব্যুরো: টালিগঞ্জে শুটিং শুরু হয়ে যাচ্ছে বুধবার থেকেই। সম্প্রতি সিরিয়ালের শুটিং শুরু নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছিল। ফেডারেশনের সঙ্গে মতোমালিন্য চলছিল বিস্তর। শেষ পর্যন্ত মঙ্গলবাক বিকেলে বৈঠকে বসে সব পক্ষ। তারই ফল, সব সমস্যা মিটে গিয়ে বুধবার থেকে শুটিং শুরু হচ্ছে। শুরু হবে নতুন ও পুরনো সব ধারাবাহিকের শুটিং। স্টুডিওতে শুটিং বন্ধ থাকার সময়ও এবার টেলিকাস্ট বন্ধ থাকেনি বেশিরভাগ সিরিয়ালেরই। সকলেই বাড়ি থেকে শুটিং চালাচ্ছিলেন। কিন্তু তা যে দর্শকদের জন্য খুব মনোগ্রাহী হবে না তা বুঝতেই পারছিলেন সিরিয়ালের সঙ্গে যুক্তরা। সে কারণেই দ্রুত শুটিং শুরুর আর্জি আসছিল বার বার।

যা খবর যে ভুল বোঝাবুঝি ছিল তা মিটে গিয়েছে। যা স্বস্তি দিচ্ছে সিরিয়ালের সঙ্গে জরিত মানুষগুলোকে। এদিন মিটিংয়ে ছিলেন ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস, মন্ত্রী  অরূপ বিশ্বাস, পরিচালক রাজ চক্রবর্তীসহ অনেকেই উপস্থিতি ছিলেন আলোচনায়। সর্ব সম্মতিক্রমে শুটিং শুরুর সিদ্ধান্ত নেওয়া হল। দীর্ঘ বিবাদ মিটল। প্রশ্ন উঠছিল স্বরূপ বিশ্বাসের ভূমিকা নিয়েও। তাঁর বিরুদ্ধে বার বারও প্রশ্ন তুলছিলেন প্রযোজকরা। তাঁর বিরুদ্ধে মুখ খুলেছিলেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসার্স এবং আর্টিস্ট ফোরাম। খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে আসরে নামতে হয়েছিল তা মেটাতে। কিন্তু তার পরও পুরোপুরি বিষয়টি মিটছিল না।

সিরিয়ালের সঙ্গে যুক্ত অভিনেতা, অভিনেত্রীরা বার বার শুটিং শুরু করার অনুরোধ জানাচ্ছিলেন। এই একটা ইন্ডাস্ট্রির সঙ্গে জরিয়ে প্রচুর মানুষ। অর্থ সঙ্কট দেখা দিয়েছিল প্রথম লকডাউনের সময়ও। এবার সেই একই সমস্যা ঘিরে তৈরি হয় আতঙ্ক। তার উপর গত ১৫ জুন লকডাউন নিয়মে যে শিথিলতা আনা হয়েছিল তাতে খোলা হয়েছিল সরকারি, বেসরকারি অফিস। তার পর আবারও সরব হন কলাকুশলীরা।

প্রশ্ন ওঠে রেস্টুরেন্ট, শপিংমল খোলা হলে কেন সিরিয়ালের শুটিংয়ে বাধা থাকবে। কিন্তু কোনও কথাই গ্রাহ্য করা হয়নি। যদিও এই লকডাউনের আগে টলি পাড়ায় প্রচুর লোক কোভিডে আক্রান্ত হয়েছিলেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো বর্ষীয়ান অভিনেতাও শুটিং করতে করতে কোভিডে আক্রান্ত হন। যার পরই সচেতনতা বাড়ে। যাতে আর কেউ ক্ষতিগ্রস্থ না হয়। তবে তাতে অন্য সমস্যা দেখা দিচ্ছিল। আপাতত বাংলার কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। কোভিড বিধি মেনেই শুটিং শুরু হতে চলেছে বুধবার থেকে। ভাল খবর, বেশিরভাগেরই টিকাকরণ হয়ে গিয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)