বদলে গেল দিদি নাম্বার ওয়ানের সঞ্চালক, রচনার জায়গায় কে

বদলে গেল দিদি নাম্বার ওয়ানের সঞ্চালকরচনা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ব্যুরো: বদলে গেল দিদি নাম্বার ওয়ানের সঞ্চালক তবে তা সাময়িক সময়ের জন্যই। জি বাংলার বিখ্যাত শো এই ‘দিদি নাম্বার ওয়ান’। আর সেখানে সবার দিদি কিন্তু প্রথম দিন থেকেই অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঞ্চালনার আকর্ষণ আর বাংলার দিদিদের সব অসাধ্যসাধন নিয়েই তৈরি এই শো। কিন্তু তাতে সামান্য ছেদ পড়তে চলেছে। না, অনুষ্ঠান বন্ধ হচ্ছে না। শো-জ মাস্ট গো অন। কিন্তু আপাতত কয়েকদিন ‘দিদি নাম্বার ওয়ান’এর সঞ্চালনায় দেখা যাবে না রচনা বন্দ্যোপাধ্যায়কে। তার বদলে এই অনুষ্ঠানের সঞ্চালনা করবেন সুদীপা চট্টোপাধ্যায়। যিনি আবার জি বাংলায় বিখ্যাত তাঁর রান্নাঘর নিয়ে।

আসলে কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়ের বাবা। যাতে তিনি প্রচন্ড পরিমাণে ভেঙে পড়েছেন। আর সেই মানসিক অবস্থা নিয়ে শুটিং, মজা, হাসি, ঠাট্টা— যা নিয়ে সেজে ওঠে এই অনুষ্ঠান তা করা তাঁর পক্ষে সম্ভব নয়। সে কারণেই স্বয়ং রচনাই আপাতত এই অনুষ্ঠান থেকে ছুটি নিয়েছেন। আর তাঁর ইচ্ছেতেই সঞ্চালনার দায়িত্ব উঠেছে সুদীপার হাতে। জি বাংলার ফেসবুক পেজে সম্প্রতি এই কথা জানিয়েছেন স্বয়ং সুদীপা।

তাঁর সঙ্গে সঞ্চালনার মঞ্চে থাকবেন অভিনেতা সৌরভ দাসও। দু’জনে এক সঙ্গেই ফেসবুক লাইভে তাঁদের বার্তা দিয়েছেন ‘দিদি নাম্বার ওয়ান’এর দর্শকদের উদ্দেশে। সুদীপা জানিয়েছেন, ‘‘বাবাকে হারিয়ে ভেঙে পড়েছে রচনা। তাই এই শোয়ের দায়িত্ব আমাকে দিয়েছে ও সাময়িকভাবে। আমরা চেষ্টা করব সেই দায়িত্ব পালন করতে।’’ সৌরভ বলেন, ‘‘এত বছরে বহুবার দিদি এই শো-য়ে এসেছি অতিথি হয়ে। তবে এই প্রথম সঞ্চলকের ভূমিকায় আসব। এটা কখনওই ভাবিনি।’’ তিনি জানান, ‘‘এই সময়টা দেখা যাবে অন্যান্য ধারাবাহিকের অভিনেতা, অভিনেত্রী ও তাঁদের পরিবারদেরও।’’

সুদীপা আর সৌরভের ‘দিদি নাম্বার ওয়ান’ শুরু হচ্ছে ‘পিকনিক স্পেশাল’ দিয়ে। প্রথম এপিসোডেই থাকছে ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকের সাত্যকি, ঊর্মি ও রিনি। ধারাবাহিকের শিল্পিদের এই অনুষ্ঠানে অংশ নেওয়া নতুন কোনও ঘটনা নয়। যাঁদের প্রতিদিন বিভিন্ন ভূমিকায় দেখা যায় তাঁরা আসলে বাস্তব জীবনে কেমন সেটা তাঁদের ফ্যানরা এই অনুষ্ঠানের মধ্যে দিয়েই জানতে পারে। যে কারণে এই এপিসোডগুলোর চাহিদা সব সময়ই তুঙ্গে থাকে। তবে রচনা এই অনুষ্ঠানকে যে উচ্চতায় নিয়ে গেছেন সেটা ধরে রাখাটাই নতুন সঞ্চালকদের জন্য বড় চ্যালেঞ্জ। মাঝে রচনার জায়গায় সঞ্চালনা করে এসেছিলেন অভিনেত্রী দেবশ্রী রায়। কিন্তু তিনি সেই জায়গাটা নিতে পারেননি। রচনাকে ফিরিয়ে আনতে বাধ্য হয় চ্যানেল। আর এটাই বড় মাথা ব্যথার কারণ সুদীপার। তবে শত যন্ত্রণার মধ্যেও নতুন সঞ্চালকদের টিপস দিয়েছেন রচনা। তার মধ্যেই সারছেন বাবার পারলৌকিক কাজের সব ব্যবস্থা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)