চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, পরিস্থিতির উন্নতি বলছে হাসপাতাল

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতিসৌমিত্র চট্টোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: চিকিৎসায় সাড়া দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায় মঙ্গলবারের বুলেটিনে জানালো বেলভিউ। গত এক সপ্তাহ ধরে টানাপড়েন চলছে। কখনও স্থিতিশাল তো কখনও খারাপ। সাধারণ বেড থেকে স্থানান্তরিত করতে হয় আইটিইউতে। রাখা হয় ভেন্টিলেশনে। মঙ্গলবার জানানো হয়েছে সেই নন ইনভেসিভ ভেন্টিলেশন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে তাঁর।

তাঁর চিকিৎসার পুরো ব্যয় বহন করবে রাজ্যসরকার তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। ইতিমধ্যে যা ব্যক্তিগত উদ্যোগে খরচ হয়েছে তাও সরকারের তরফে দিয়ে দেওয়া হবে। তাঁর চিকিৎসার মেডিক্যাল বোর্ডে দু’জন সরকারি ডাক্তারকেও রাখা হয়েছে। এক কথায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার দিকে পুরো নজর রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, চিকিৎসা একই পদ্ধতিতে চলছে। চলছে কোভিডের চিকিৎসা। প্লাজমা থেরাপি হয়েছে দু’বার। তিনি অনেকদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন। বিদেশে গিয়ে চিকিৎসার পর অনেকটাই সুস্থ ছিলেন তবে তা ফের দেখা দিয়েছে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বোস সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন, তাঁর বাবার আইসিইউ-এর ভিতরের ছবি বাইরে চলে আসায়। তিনি লেখেন, ‘‘এই সময়ে আমার বাবা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি নিয়ে আমরা প্রচন্ড চিন্তিত, হতাশ, কষ্টে রয়েছি। তার মধ্যে আইসিইউ-র ভিতরের অননুমোদিত ছবি, মেডিক্যাল বুলেটিন সোশ্যাল মডিয়ায় ছড়িয়ে পড়ছে।’’

তিনি আরও লেখেন সংবাদ মাধ্যমকে উদ্দেশ্য করে, ‘‘তাঁকে একটু সম্মান দেওয়া হোক, যা তাঁর প্রাপ্য। দয়া করে এমন ছবি শেয়ার করবেন না এবং গুজব ছড়াতে সাহায্য করবেন না। এটা আমার অনুরোধ।’’

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)