সৌমিত্র চট্টোপাধ্যায় ভাল নেই, ‘সেকেন্ডারি ইনফেকশন’-এর আভাস

সৌমিত্র চট্টোপাধ্যায় ভাল নেই

জাস্ট দুনিয়া ব্যুরো: সৌমিত্র চট্টোপাধ্যায় ভাল নেই, তাঁর শরীরে ‘সেকেন্ডারি ইনফেকশন’-এর আভাস মিলেছে। মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালের তরফে এমনটাই জানানো হয়েছে রবিবার সন্ধ্যায়।

গত ২০ দিন ধরে সৌমিত্র চট্টোপাধ্যায় ওই হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রথমে করোনা সংক্রমণ, পরে শরীরে একাধিক সংক্রমণ দেখা দিয়েছে তাঁর। আইসিইউ-তে ১৭ দিন ধরে চিকিৎসাধীন। রবিবার সন্ধ্যায় হাসপাতালের তরফে জানানো হয়, সৌমিত্র চট্টোপাধ্যায় ভাল নেই, তাঁর শরীরে ‘সেকেন্ডারি ইনফেকশন’-এর আভাস মিলেছে।


বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক

চলতি সপ্তাহেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু কোভিডের কারণে তাঁর মস্তিষ্কে সেই সংক্রমণের অভিঘাত (কোভিড এনকেফ্যালোপ্যাথি) তাঁকে এখনও সঙ্কটজনক অবস্থায় রেখেছে। চিকিৎসকেরা জানিয়েছেন, সৌমিত্রবাবুর চেতনার মাত্রা ক্রমশ কমে আসছে। সেই সঙ্গে বয়স ও নানা আনুষঙ্গিক রোগের জেরে পারিপার্শ্বিক সংক্রমণ শুরু হচ্ছে। তাঁর হৃদযন্ত্র, লিভার ইত্যাদির অবস্থা এখনও যথাযথ। তবে রক্তে অণুচক্রিকা কমছে, ইউরিয়াও বাড়ছে।

এই পরিস্থিতিতে প্লাজমা ফেরেসিসের কথা ভাবা হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। সৌমিত্রবাবুকে সুস্থ করে তুলতে ভেন্টিলেশনে দেওয়ার কথাও ভাবা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)