সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে মুম্বই পুলিশের দুই অফিসারকে সমন

সুশান্ত সিং রাজপুত মৃত্যুবন্ধু সন্দীপ সিংয়ের সঙ্গে সুশান্ত, আঙুল উঠছে তাঁর দিকেও।

জাস্ট দুনিয়া ডেস্ক: সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে মুম্বই পুলিশের দুই অফিসারকে ডেকে পাঠাল সিবিআই। গত শুক্রবার থেকে মুম্বইয়ে ঘাঁটি গেড়েছে সিবিআই-এর তদন্তকারী দল। সেদিন থেকেই তাঁরা তাঁদের কাজ শুরু করেছেন। মুম্বইয়ের এক গেস্ট হাউসেই তাঁরা থাকছেন এবং জেরা করার জন্য সকলকে ডেকে পাঠানো হচ্ছে সেখানেই। এর আগে সুশান্তের বাড়ির রান্নার লোক এবং তাঁর দুই বন্ধুকেও ডেকে পাঠানো হয়েছিল।

পরবর্তী সময়ে সুশান্তের মৃত দেহ যাঁরা প্রথম দেখেছিলেন তাঁদেরকে নিয়ে সুশান্তের বাড়িতে যান সিবিআই-এর অফিসাররা। সেখানে গিয়ে সেদিনের ঘটনাকে পুনর্নিমাণ করেন তাঁরা। ম্যারাথন জেরা করা হয় প্রত্যক্ষদর্শীদের পর পর কয়েকদিন। তবে এখনও ডাকা হয়নি রিয়া চক্রবর্তীকে, যাঁর দিকে সব অভিযোগের আঙুল। সঙ্গে নতুন সংযোজন সুশান্তের আর এক বন্ধু সন্দীপ সিং। তাঁকেই মাস্টার মাইন্ড বলে দাবি করে সংবাদ মাধ্যমের সামনে এসেছেন নতুন মুখ।

এর মধ্যেই মঙ্গলবার মুম্বই পুলিশের দুই অফিসারের নামে সমন জারি করে নতুন বার্তা দিলেন সিবিআই অফিসাররা। তবে যে দুই অফিসারকে ডেকে পাঠানো হয়েছে তাঁদের মধ্যে একজন হাসপাতালে ভর্তি এবং অন্যজন করোনাভাইরাস কোয়রান্টিনে রয়েছেন বলে জানা গিয়েছে। সিবিআই অবশ্য এই দুই অফিসারকে সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তের কিছু নথি নিয়ে আসার কথা জানিয়েছে।

গত দু’দিন ধরে বার বার শোনা যাচ্ছে রিয়া চক্রবর্তীকে ডেকে পাঠাবে সিবিআই। এর আগে দু’দিন ইডির অফিসে হাজিরা দিয়েছেন রিয়া ও তাঁর পরিবারের সদস্যরা সুশান্তের ব্যাঙ্ক অ্যাকাউন্টে গরমিলের জন্য। তাঁর বিরুদ্ধেই সুশান্তের পরিবার বিহার পুলিশে অভিযোগ এনেছিল। এবং বিহার পুলিশের আবেদনেই শেষ পর্যন্ত সিবিআই তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সঙ্গে গোটা বিশ্ব লড়ছে সুশান্তের পরিবারের সঙ্গে।

শুধু রিয়া নন, প্রশ্ন উঠেছে সুশান্তের বন্ধু সিদ্ধার্থ পিঠানীকে নিয়েও। সিবিআই এখন সুশান্তের বিষয়ে সাইকোলজিক্যাল অটপসির পথেও হাঁটতে চলেছে। এইমসের ডাক্তারদের রিপোর্টের উপর অনেক কিছু নির্ভর করছে। এর মাধম্যে সুশান্তের জীবনের তদন্ত করা হবে। তার মধ্যে তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট, হোয়াটসঅ্যাপ চ্যাট, পরিবার-বন্ধুদের সঙ্গে কথপোকথন, বাইরের মানুষের সঙ্গে তাঁর ব্যবহার সব খতিয়ে দেখা হবে।

সুশান্তের মুড সুইং নিয়ে যে বক্তব্য রাখা হচ্ছে, সেদিকটাও খতিয়ে দেখবে সিবিআই। সঙ্গে তাঁর ব্যবহারের ধরণ এবং মানসিক গঠন খতিয়ে দেখা হবে যাতে বোঝা যাবে কী তাঁকে মৃত্যুর দিকে ঠেলে দিল। এটিকে এক কথায় মানসিক ময়নাতদন্ত (মেন্টাল পোস্টমর্টেম) বলে ব্যাখ্যা করছেন তদন্তকারী অফিসাররা।

গত ১৪ জুন মুম্বইয়ে তাঁর নিজের বাড়িতে সুশান্ত সিং রাজপুতকে মৃত অবস্থায় পাওয়া যায়।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)