শিক্ষিকাকে ধর্ষণের হুমকি দিল সপ্তম শ্রেণির ছাত্র

সোশ্যাল মিডিয়ায় পোস্টটি দেখে চমকে উঠেছিলেন শিক্ষিকা। তাঁরই স্কুলের সপ্তম শ্রেণির এক পড়ুয়া তাঁকে ধর্ষণের হুমকি দিয়েছে। শুধু ওই শিক্ষিকাকে নয়, তাঁর মেয়েকেও একই হুমকি দেওয়া হয়েছে। গুরুগ্রামের নামী একটি বেসরকারির স্কুলের এই ঘটনায় স্তম্ভিত গোটা শিক্ষা মহল।

আশ্চর্যের আরও বাকি। ওই একই স্কুলের অষ্টম শ্রেণির এক ছাত্র তার ক্লাস টিচারকে একটি ইমেল পাঠিয়েছে। সেখানে সে ওই শিক্ষিকার সঙ্গে ‘ডেট’-এ যাওয়ার প্রস্তাব দিয়েছে। পাশাপাশি জানিয়েছে, শিক্ষিকার সঙ্গে সে যৌন সম্পর্ক তৈরি করতে চায়! এই দুই ঘটনায় নড়েচড়ে বসেছে শিশু কল্যাণ দফতর। শিশু কল্যাণ কমিটির চেয়ারপার্সন জানিয়েছেন, তাঁরা স্বতপ্রণোদিত ভাবে দু’টি ঘটনাই খতিয়ে দেখবেন। ‘টাইমস অব ইন্ডিয়া’য় এই খবর প্রকাশিত হয়েছে।

কিন্তু, সপ্তম শ্রেণির ওই ছাত্র শিক্ষিকা এবং তাঁর মেয়েকে এমন হুমকি দিয়েছে, তা জানা যায়নি। শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্রছাত্রীদের সম্মানের কথা ভেবে স্কুলের নাম প্রকাশ্যে আনা হয়নি। তবে, ওই ঘটনার পর থেকে শিক্ষিকার মেয়ে আর স্কুলে যায়নি। সে ওই অভিযুক্ত ছাত্রটির সঙ্গে একই ক্লাসে পড়ে। তবে, শিক্ষিকা ঘটনার পর থেকে স্কুলে গিয়েছে। ডেকে পাঠানো হয়েছে ওই ছাত্রটির বাবা-মাকেও। এই ঘটনাকে কোনও ভাবেই লঘু করে দেখা হবে না বলে স্কুলের তরফে জানানো হয়েছে। ওই ছাত্রকে আপাতত সাসপেন্ড করা হয়েছে। ছাত্রটিকে মনোবিদের পরামর্শ নেওয়ার কথাও বলা হয়েছে তার বাবা-মাকে।

ইদানীং পড়ুয়াদের মধ্যে এ ধরনের একটা বেপরোয়া মনোভাব তৈরি হয়েছে বলে জানিয়েছে উত্তর ভারতের বেশির ভাগ স্কুল কর্তৃপক্ষ। তাদের মতে, গুরুগ্রামের স্কুলে এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। এমন উদাহরণ অনেক স্কুলেই রয়েছে।