আসাদউদ্দিন ওয়াইসি ছিঁড়ে ফেললেন নাগরিকত্ব সংশোধনী বিলের কপি, লোকসভায় হুলস্থুল

আসাদউদ্দিন ওয়াইসি ছিঁড়ে ফেললেন নাগরিকত্ব সংশোধনী বিলের কপিআসাদউদ্দিন ওয়াইসি ছিঁড়ে ফেললেন নাগরিকত্ব সংশোধনী বিলের কপি

জাস্ট দুনিয়া ডেস্ক: আসাদউদ্দিন ওয়াইসি ছিঁড়ে ফেললেন নাগরিকত্ব সংশোধনী বিলের কপি, লোকসভায় তখন হুলস্থুল কাণ্ড। কিন্তু এ ভাবে কি লোকসভায় দাঁড়িয়ে পেশ হওয়া বিলের কপি ছিঁড়ে ফেলা যায়? অল ইন্ডিয়া মজলিশে ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম)-এর নেতা আসাদউদ্দিন ওয়াইসি জানাচ্ছেন, মহাত্মা গান্ধীও এক বার আফ্রিকায় বৈষম্যমূলক নাগরিকত্ব কার্ড ছিঁড়ে ফেলেছিলেন।

ওয়াসির দাবি, নাগরিকত্ব সংশোধনা বিল পাশ হয়ে তা আইনে পরিণত হলে মুসলিমরা রাষ্ট্রহীন হয়ে পড়বে। যেটা দেশভাগেরই সামিল। তিনি দাবি করেন, ধর্মনিরপেক্ষতা এই দেশের মূল কাঠামোর অঙ্গ। এই বিল তার বিরোধী। তাঁর আরও যুক্তি, এই বিল মৌলিক অধিকার খর্ব করছে। এটি আইসম্মত নয়।


দেশের আরও খবর পড়তে ক্লিক করুন

আসাদউদ্দিনকে একটা সময় স্পিকারের উদ্দেশে বলতে শোনা যায়, ‘‘হাত জোড় করে আপনার কাছে আবেদন করছি, এই আইন থেকে দেশকে বাঁচান। স্বরাষ্ট্রমন্ত্রীকে বাঁচান।’’ বিলে কেন চিনের নাম নেই— এ দিন সে প্রশ্নও তোলেন ওয়াইসি। তিনি বলেন, ‘‘চিন তো ভারত ও অন্যান্য দেশের অংশ দখল করে রেখেছে। সরকার কি চিনকে ভয় পায়?’’ এর পরেই বিলের কপি ছিঁড়ে ফেলেন ওয়াইসি।

তিনি যখন বিল ছিঁড়ছেন, তখন বিজেপি সাংসদেরা তার তীব্র নিন্দাও করেন। তাঁরা দাবি তোলেন, এটা সংসদের অপমান।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)