দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০৬, আজও মারা গেলেন ২ জন

দেশে করোনা আক্রান্তের সংখ্যাদেশে করোনা আক্রান্তের সংখ্যা

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছ’শো পেরিয়ে গেল। নতুন করে ৮৭ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে বুধবার। সব মিলিয়ে দিনের শেষে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০৬।

নতুন করে ৮৭ জনের শরীরে যেমন সংক্রমণ ছড়িয়েছে, তেমনই ৪০ জন সুস্থও হয়ে উঠেছেন। অন্য দিকে, এ দিন করোনা আক্রান্ত দু’জন মারাও গিয়েছেন তামিলনাড়ু এবং মধ্যপ্রদেশে। করোনাভাইরাসে দুই রাজ্যেই এই প্রথম কেউ মারা গেলেন। এই নিয়ে করোনায় দেশে মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ১২।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

সংক্রমিতের সংখ্যায় সবচেয়ে উপরে রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে ১২২ জনের শরীরে করোনার প্রমাণ মিলেছে। তার পরেই রয়েছে কেরল। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১১২।

এ দিন ভোরে তামিলনাড়ুর মাদুরাইয়ের রাজাজি হাসপাতালে ৫৪ বছরের এক প্রৌঢ়ের মৃত্যু হয়। করোনাতেই তাঁর মৃত্যু হয়েছে বলে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্কর জানিয়েছেন। ডায়াবিটিস, উচ্চ রক্তচাপ ও অনিয়মিত হৃৎস্পন্দনের সমস্যা ছিল ওই প্রৌঢ়ের।

মধ্যপ্রদেশে ইনদওরের সরকারি হাসপাতালে এ দিন দুপুরে মারা যান ৬৫ বছরের এক বৃদ্ধা। তাঁর বাড়ি উজ্জয়িনীতে। সেখানকার হাসপাতালেই তাঁর প্রাথমিক চিকিৎসা হয়েছিল।

এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, এ মাসের প্রথম সপ্তাহে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩৪। দ্বিতীয় সপ্তাহে তা বেড়ে দাঁড়ায় ১০২ জনে। তৃতীয় সপ্তাহ, অর্থাৎ গত ২১ মার্চ পর্যন্ত আক্রান্তের সংখ্যা এসে ঠেকে ৩১৫-তে। তার পর এক সপ্তাহও কাটেনি। তার আগেই আক্রান্তের সংখ্যা ৬০০ পার হয়ে গেল।

অন্য দিকে, বিশ্বেও আক্রান্তের সংখ্যাটা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রতি দিনই কয়েকশো মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন। ইতিমধ্যেই গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু ছাড়িয়েছে ১৮ হাজার। ইটালিতে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সেখানে মৃত্যু হয়েছে সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা প্রায় ৭০ হাজার। অন্য দিকে, চিনে আক্রান্তের সংখ্যা প্রায় ৮২ হাজার।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)