Derek O’Brien ও লুইজিনহো ফালেইরো করোনা আক্রান্ত

Derek O’Brien

জাস্ট দুনিয়া ডেস্ক: তৃণমূল কংগ্রেসে করোনার ছায়া। মঙ্গলবার সকালেই জানা যায় করোনায় আক্রান্ত হয়েছেন Derek O’Brien । তার কিছুক্ষণের মধ্যেই বিকেলের দিকে খবর আসে করোনায় আক্রান্ত তৃণমূলের আরও এক রাজ্যসভার সাংসদ ও গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। দু’জনেই টুইট করে তাঁদের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। সঙ্গে গত কয়েকদিন তাঁদের সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদেরই পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন। দু’জনেই এই মুহূর্তে রয়েছেন হোম আইসোলেশনে। পাশাপাশি চিকিৎসকদের পরামর্শ মেনেই চলছেন তাঁরা। তবে দু’জনেরই অবস্থা স্থিতিশীল। আবার নতুন করে চোখ রাঙাচ্ছে কোভিড-১৯।

দেশ জুড়ে করোনার নয় স্ট্রেন ওমিক্রনের আতঙ্ক ক্রমশ জাঁকিয়ে বসছে। কোভিড আক্রান্ত হলেই তাঁর নমুনা ওমিক্রন পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। এ পরিস্থিতিতে দুই তণমূল সাংসদের ওমিক্রন পরীক্ষা হবে কিনা তা এখনও জানা যায়নি। ওমিক্রনের ক্ষমতা নিয়ে বিশেষজ্ঞ মহলে দ্বিমত রয়েছে। কেউ বলছে ডেল্টার থেকে কম ক্ষতিকর আবার কেউ বলছে বেশি। সম্প্রতি জানা গিয়েছে ডেল্টার থেকে ৩ গুণ বেশি সংক্রামক ক্ষমতা রয়েছে ওমিক্রনের। যে কারণে দ্রুত ছড়িয়ে পড়বে এই স্ট্রেন।

১০৯টি দেশে ইতিমধ্যেই ওমিক্রনের দাঁপাদাঁপি শুরু হয়ে গিয়েছে। তার মধ্যে রয়েছে ভারতও। বিদেশ থেকে আসা অনেক মানুষের শরীরে ইতিমধ্যেই ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে। গোটা বিশ্বে এখনও পর্যন্ত আক্রান্ত ২ লাখের কাছাকাছি। ভারতের ওমিক্রন আক্রান্ত ৬৫৩। অন্যদিকে কোভিড আক্রান্তের সংখ্যা কমলেও চিন্তা বাড়াচ্ছে নতুন স্ট্রেন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩৫৮ জন। সুস্থ হয়েছেন ৬৪৫০ জন। মৃত্যু হয়েছে ২৯৩ জনের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)